চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

ফ্রান্সের ঘাম ঝরানোর সময়ে থামল ইংল্যান্ডের জয়যাত্রা

আইসল্যান্ডের মাঠ থেকে ১-০ গোলের ঝাম ঝরানো জয় নিয়ে ফিরেছে ফ্রান্স। ইউরো বাছাইয়ের ম্যাচে বিশ্ব চ্যাম্পিয়নদের জয়ের ধারাবাহিকতায় রাখে অলিভিয়ে জিরুদের পেনাল্টি। একই রাতে ইংল্যান্ডকে হারিয়ে চমক জাগিয়েছে চেক রিপাবলিক।

আইসল্যান্ডের ন্যাশনাল স্টেডিয়ামে শুক্রবার রাতে গ্রুপ ‘এইচ’র ম্যাচে গোলশূন্য প্রথমার্ধের পর ৬৮ মিনিটে স্পটকিকে গোল করেন জিরুদ। স্বাগতিকরা নিজ বক্সে গ্রিজম্যানকে ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

এই জয়ে ৭ ম্যাচে ১৮ পয়েন্টে গ্রুপের দুইয়ে আছে ফ্রান্স। সমান ম্যাচে সমান পয়েন্টে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থেকে শীর্ষে তুরস্ক, যারা আলবেনিয়াকে শেষ ম্যাচে হারিয়েছে ১-০তে। আর ১২ পয়েন্ট নিয়ে তিনে আইসল্যান্ড।

গ্রুপ ‘এ’র ম্যাচে ইংল্যান্ডের মাটিতে ৫-০ গোলে হেরে ফেরা চেক রিপাবলিক শুক্রবার রাতে ২-১ গোলের জয় তুলেছে নিজ মাঠে।

স্বাগতিকরা ম্যাচের পঞ্চম মিনিটেই হ্যারি কেনের পেনাল্টিতে পিছিয়ে পড়েছিল। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে নবম মিনিটে জ্যাকুব ব্রাবেকের গোলে সমতা ফেরায়। পরে ৮৫ মিনিটে চেকদের জয়সূচক গোলটি এনে দেন জেনেক অনদ্রাসেক।

এতে যেকোনো ধরনের বাছাইপর্বে ৪৩ ম্যাচ পর হারের মুখ দেখল ইংল্যান্ড। যার মধ্যে আছে ৯ ড্র আর ৩৪ জয়। এই হারের পরও ৫ ম্যাচে ১২ পয়েন্টে গ্রুপের শীর্ষেই আছে ইংলিশরা। এক ম্যাচ বেশি খেলে সমান ১২ পয়েন্টে মুখোমুখি লড়াইয়ে পিছিয়ে দুইয়ে চেক রিপাবলিক।