চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

ফুটবল কোচ সেইন্টফিটের চুক্তি নিয়ে নাটক

বাংলাদেশ ফুটবল ফেডারেশন ভবনে বুধবার দুপুর দেড়’টায় কাগজে-কলমে দায়িত্ব বুঝে নেয়ার কথা ছিল নতুন কোচ টম সেইন্টফিটের। সব প্রস্তুতি শেষ। চট্টগ্রাম থেকে ঢাকায় চলেও এসেছেন সেইন্টফিট। সময়ের অনেক আগেই সেখানে উপস্থিত ছিলেন সংবাদ কর্মীরাও। কিন্তু দেশের ১৯তম কোচকে স্বাগত জানাতে যেখানে উৎসবমুখর পরিবেশ থাকার কথা সেখানেই অনেকটাই থমথমে বাফুফে ভবন।

ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নঈম সোহাগ অনেকটা অবাক করেই জানান, আজ হচ্ছে না চুক্তি। একটি ইমেইলের মাধ্যমে কোচ জানিয়েছেন, রাতে খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়ায় তিনি চুক্তিতে স্বাক্ষর করতে আসতে পারবেন না। মোবাইল এসএমএসের মাধ্যমে যোগাযোগ করা হলেও বাফুফেকে সেইন্টফিট একই কথা জানান এবং ফেডারেশনের সঙ্গে আলাদাভাবে কথা বলার ইচ্ছে প্রকাশ করেছেন তিনি।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

ততক্ষণে অবশ্য বিভিন্ন ওয়েবসাইট ঘেটে কোচের শেষ মুহূর্তে এরকম বেঁকে বসার কারণ বের করা হয়ে গেছে। ক্রীড়াভিত্তিক এক ওয়েবসাইটের সাক্ষাতকার থেকে জানা যায়, সেইন্টফিট নাইজেরিয়া ফুটবল দলের কোচ হতে আগ্রহী। এমনকি তিনি চাইছেন সুপার ঈগলদের নিয়ে বিশ্বকাপ খেলতে।

তবে বেলা সাড়ে ৩’টায় বাফুফে সাধারণ সম্পাদক সংবাদ সম্মেলন করে জানান, কিছুক্ষণের মধ্যে তিনি সেইন্টফিটের সঙ্গে বৈঠকে বসবেন।

সেই বৈঠকের সিদ্ধান্ত জানা গেলো সন্ধ্যা নাগাদ। বাফুফে’র বক্তব্য অনুযায়ী কোচ বাংলাদেশে কাজ করতে পেরে খুব খুশি। আপাতত তাঁর অন্য কোন দেশ বা ক্লাবের দায়িত্ব নেয়ার কোন ইচ্ছে নেই। দিনশেষে এতটুকু পরিস্কার হওয়া গেলেও এখন পর্যন্ত কাগজ-কলমের হিসেবটা কবে নাগাদ সম্পন্ন করছেন সেটা খোলাসা করেন নি এই বেলজিয়ান কোচ।