চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

প্রোটিয়াদের লড়াইয়ে রাখলেন বোলাররা

প্রথম টেস্টে অবিশ্বাস্য হারের পর দ্বিতীয় তথা সিরিজের টেস্টের শুরুতেও বিপদে সাউথ আফ্রিকা। ১৩ উইকেট পতনের দিনে প্রোটিয়াদের লড়াইয়ে রেখেছেন বোলাররা। নিজেরা ২২২ রানে অলআউট হওয়ার পর শ্রীলঙ্কার তিন উইকেটে তুলে নিয়েছেন অলিভিয়ের-রাবাদারা।

প্রথম টেস্ট হেরে যাওয়ায় সিরিজ বাঁচাতে এই টেস্ট জিততে হবে সাউথ আফ্রিকার। শ্রীলঙ্কার অবশ্য সেই চিন্তা নেই। এমন ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় স্বাগতিকরা।

কিন্তু শুরুতেই ধাক্কা খায় সাউথ আফ্রিকা। তাও আবার যেনতেন ধাক্কা নয়। ১৫ রানেই ৩ উইকেট হারিয়ে ফেলে তারা। একে একে ফেরেন ডিন এলগার (৬), হাশিম আমলা (০) ও টেম্বা বাভুমা (০)। এইডেন মার্করামের সঙ্গে জুটিতে চেষ্টা করেছিলেন অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিস। কিন্তু তিনিও আউট হন ২৫ রানে।

একশ’র আগে ৪ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা দলকে টেনে তোলেন মার্করাম ও কুইন টিন কক। মার্করাম ৬০ ও ডি কক করেন ৮৬ রান। শেষ দিকে কাগিসো রাবাদা ২২ ছাড়া আর কেউ দুই অঙ্ক স্পর্শ করতে পারেননি।

লঙ্কানদের হয়ে তিনজন বোলার দুটি করে উইকেট নেন।

প্রোটিয়াদের অল্প রানে অলআউট করে স্বস্তিতে নেই শ্রীলঙ্কাও। ৬০ রান তুলতেই তিন উইকেট হারিয়েছে তারা। দিমুথ করুনারত্মে ১৭, কুশাল মেন্ডিস ১৬ ও ওশাদা ফার্নান্ডো শূন্য রানে আউট হন। লাহিরু থিরিমানে ২৫ ও কাসুন রাজিথা শূন্য রানে অপরাজিত রয়েছেন।

প্রোটিয়াদের ডুয়ানে অলিভিয়ের দুটি ও রাবাদা একটি উইকেট নেন।