চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

প্রধানমন্ত্রী বক্তব্যর মাধ্যমে গুমকে স্বীকৃতি দিলেন: রিজভী

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, গতকাল সংসদের অষ্টাদশ অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথিবীর অন্য দেশেও গুম হয় মন্তব্য করে নিজেই গুম করেন বলে স্বীকারোক্তি দিয়েছেন। এই বক্তব্যের মাধ্যমে তিনি গুমকে স্বীকৃতি দিলেন। গুমের দায় স্বীকার করলেন। আসলে তিনি রাষ্ট্রের পক্ষে গুম করেন।

শুক্রবার সকালে বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক মো: সেলিম ভূৃঁইয়ার মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, শেখ হাসিনা সংসদে বলেছেন, গুম হয়ে আবার ফিরেও আসে। তার মানে শেখ হাসিনার বিরুদ্ধে গেলেই গুম করা হয়। তার নির্দেশে গুম হয়। স্বার্থের হিসেব মিললে ফিরে আসার সুযোগ দেয় আর স্বার্থের হিসাব না মিললে চিরতরে গুম হয়ে যায়, যেমন ইলিয়াস আলী।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী, আর এই দুঃশাসন চলবে না। আর করতে দেয়া হবে না। আপনার দিন শেষ হয়ে আসছে। যদি নৈরাজ্য তৈরি করে দেশ চালান তাহলে জনগণও পাল্টা নৈরাজ্য তৈরি করবে।

বিদ্যুতের দাম বৃদ্ধির তীব্র প্রতিবাদ জানিয়ে রিজভী বলেন, আপনি আবারও বিদ্যুতের দাম বৃদ্ধি করছেন গরীব দুঃখী মানুষের পকেট কেটে আপনার আত্মীয় স্বজনের পকেটভারি করার জন্য। আপনি ব্যাংক, শেয়ারবাজার খেয়েছেন এখন মানুষের শেষ সম্বলটুকু কেড়ে নিতে চান। আপনার আত্মার শান্তুির জন্য দাম বৃদ্ধি করছেন।

রিজভী হুঁশিয়ারি দিয়ে বলেন, প্রধানমন্ত্রী আপনি আর বেশিদিন নেই। আপনি আর আপনার জনগণ লুঠপাট করেছেন। জনগণ এখন তা ধরে ধরে আদায় করবে। যদি নৈরাজ্য তৈরি করে দেশ চালান, জনগণ পাল্টা নৈরাজ্য তৈরি করবে। জনগণের হাত থেকে আপনি নিস্তার পাবেন না। আপনাকেও দেশ ছাড়ার প্রস্তুতি নিতে হবে।

শিক্ষক কর্মচারি ঐক্যজোট আয়োজিত মানববন্ধনে সভাপতিত্ব করেন সংগঠনের অতিরিক্ত মহাসচিব জাকির হোসেন।