চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

প্রধানমন্ত্রীর খাবার নিয়ে গাফিলতি তদন্ত কমিটির রিপোর্ট রোববার 

প্রধামন্ত্রীর খাবার নিয়ে বিমানের গাফিলতির ঘটনা তদন্তে গঠিত দুটি তদন্ত কমিটি বুধবার থেকে কাজ শুরু করেছে। বিমানমন্ত্রী এবং সচিব বলেছেন বিমান কর্মকর্তাদের দায়িত্বে অবহেলা, দায়িত্ব এড়িয়ে যাওয়া এবং দক্ষতার অভাবে বিমানে একের পর এক অপ্রীতিকর ঘটনা ঘটছে। তদন্তে এসব বিষয়কে প্রাধান্য দেয়া হবে বলে জানিয়ে মন্ত্রনালয় বলেছে রোববার রিপোর্ট পেলে বাকীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

নভেম্বরে যান্ত্রিক ত্রুটির কারণে প্রধানমন্ত্রীর ফ্লইটের জরুরী অবতরণ, সোমবার প্রধানমন্ত্রীর ফ্লাইটে নিরাপত্তা চেক ছাড়া খাবার সরবরাহ, শুধু ভিভিআইপি ফ্লাইটেই বিমানের একের পর এক অনিয়ম আর অবহেলা। আর সাধারণ ফ্লাইটেতো কথাই নেই। সে খোঁজ রাখারও কেউ নেই। তাহলে জাতীয় পতাকাবাহী প্রতিষ্ঠান বিমান চলছে কিভাবে ? এ প্রশ্ন ছিল বিমান মন্ত্রণালয়ের খোদ মন্ত্রীর এবং সচিবের কাছে কাছে। চ্যানেল আই এর সঙ্গে এ বিষয়ে সরাসরি কথা বলেন মন্ত্রী।

বিমানের দায়িত্বশীল এমন কর্মকর্তার এমন বক্তব্যে তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন বিমান মন্ত্রণালয়ের সচিব।
প্রধানমন্ত্রীর ফ্লাইটে খাবার সরবরাহে অবেহেলার কারণ খুঁজতে গঠিত তদন্ত কমিটির সঙ্গে সকালেই বৈঠক করেছেন মন্ত্রী রাশেদ খান মেনন। এর পরেই সরজমিনে যায় কমিটি। সিকিউরিটি ট্যাগ ছাড়া স্যুপের ফ্লাক্স দুটি বিমান বিএফসিসির একটি কক্ষে সিলগালা করে রেখেছে।

বিস্তারিত দেখুন ভিডিও রিপোর্টে: