চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘প্রধানমন্ত্রীর এই ঋণ কখনো শোধ করার সাধ্য নাই আমাদের’

শুক্রবার সন্ধ্যায় দেশে পৌঁছাবে আমজাদ হোসেনের মরদেহ

মৃত্যুর এক সপ্তাহ পর দেশে আসছে কিংবদন্তি নির্মাতা, অভিনেতা ও লেখক আমজাদ হোসেনের মরদেহ। বুধবার রাতে চ্যানেল আই অনলাইনকে খবরটি নিশ্চিত করেছেন আমজাদ হোসেনের বড় ছেলে সাজ্জাদ হোসেন দোদুল।

গেল শুক্রবার ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে মারা যান আমজাদ হোসেন। মৃত্যুর পর শুক্র, শনি ও রবিবার টানা তিন দিন ব্যাংকক ও বাংলাদেশের সরকারি অফিস আদালত বন্ধ থাকায় মরদেহ নিয়ে আসতে এ জটিলতা তৈরী হয় বলে জানান আমজাদ হোসেনের ছেলে দোদুল। তবে শেষ পর্যন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমজাদ হোসেনকে দেশে নিয়ে আসার সমস্ত প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। এজন্য প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন দোদুল।

তিনি বলেন, বাবার অসুস্থতার সময় মমতাময়ী প্রধানমন্ত্রী যেভাবে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন তা অতুলনীয়। এরজন্য তাঁর প্রতি আমাদের পরিবার সারা জীবন কৃতজ্ঞ থাকবে। তাঁর এই ঋণ কখনো শোধ করার সাধ্য নাই আমাদের। তাঁকে স্যালুট জানাই।

শুক্রবার সন্ধ্যা ৭টা নাগাদ আমজাদ হোসেনের মরদেহ বহনকারী বিমান ঢাকায় পৌঁছাবে জানিয়ে দোদুল বলেন, সব ঠিক থাকলে শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে বাবার মরদেহ ঢাকায় পৌঁছানোর কথা। প্রথমেই বাবাকে তার আদাবরের বাসায় নিয়ে যাওয়া হবে। কারণ এখানে তিনি দীর্ঘ দিন ছিলেন। এরপর রাতে একটি হাসপাতালের হিমঘরে রাখা হবে।

শনিবার সকালে আমজাদ হোসেনের মরদেহ শহীদ মিনারে নিয়ে যাওয়া হবে জানিয়ে দোদুল বলেন, সর্বস্তরের মানুষের জন্য শেষ শ্রদ্ধা জানাতে বাবার মরদেহ শনিবার সকালে শহীদ মিনারে রাখা হবে।

এরপর চ্যানেল আই ভবন ও এফডিসিতেও আমজাদ হোসেনের মরদেহ নেয়া হবে বলে জানান দোদুল। সেখানেও হবে কিংবদন্তি নির্মাতার নামাজে জানাজা। তবে দাফন বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি।

এ বিষয়ে দোদুল বলেন, বাবার ইচ্ছে ছিলো তার জন্মস্থান জামালপুরে তাকে সমাহিত করা হোক, কিন্তু মায়ের ইচ্ছে ঢাকায় হোক বাবার কবর।

শুক্রবার (১৪ ডিসেম্বর) বাংলাদেশ সময় বেলা ২টা ৫৭ মিনিটে ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আমজাদ হোসেন। তার বয়স হয়েছিল ৭৬ বছর। এরআগে ১৮ নভেম্বর সকালে ব্রেনস্ট্রোক করেন আমজাদ হোসেন। ভর্তি হয়েছিলেন ইমপালস হাসপাতালে। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ও আর্থিক সহায়তায় ২৮ নভেম্বর রাতে আমজাদ হোসেনকে এয়ার অ্যাম্বুলেন্সে ব্যাংককে নেওয়া হয়।