চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পেসারদের দায়িত্বশীল হতে বললেন লিটন

শ্রীলঙ্কান পেসাররা ব্যাটারদের কঠিন চ্যালেঞ্জ দিতে পারলেও সেভাবে পারছে না বাংলাদেশ। নতুন বলে কার্যকর ভূমিকা রাখতে পারেননি ইবাদত হোসেন ও খালেদ আহমেদ। মিরপুর টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষে দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসা লিটন দাস তাদের আরেকটু দায়িত্বশীল হওয়ার কথা বললেন।

‘পেস বোলারদের জন্য উইকেটে সহায়তা আগেরদিনও ছিল, আজকেও ছিল। মনে করি না যে স্পিনারদের জন্য খুব একটা সহায়তা ছিল। তারপরও আমাদের স্পিনাররা যথেষ্ট ভালো বল করেছে। আমার মনে হয়, আমাদের যে ফ্রন্টলাইনে দুজন বোলার আছে, তাদেরকে একটু দায়িত্বশীল হতে হবে। কিছু উইকেট নিতে না পারলেও ইকোনমি দিয়ে যদি বল করতে পারে, কিছু তো আপ অ্যান্ড ডাউন হবেই, ওই জিনিসটাই আমাদের অপেক্ষা করতে হবে।’

কাসুন রাজিথা ও আসিথা ফার্নান্দো টেস্ট শুরুর সকালেই বাংলাদেশের ৫ উইকেট তুলে নেন ২৪ রানে। পরে রেকর্ড জুটিতে প্রতিরোধ গড়েন মুশফিকুর রহিম ও লিটন দাস। দ্বিতীয় দিনের সকালেও লঙ্কান পেসাররা সফল হয়েছেন। দুজন মিলে বাংলাদেশের ইনিংস থেকে তুলে নিয়েছেন ৯ উইকেট।

৩৬৫ রানে বাংলাদেশকে থামিয়ে ব্যাটিংয়ে নেমে শ্রীলঙ্কা দ্বিতীয় দিন শেষে ২ উইকেটে তুলেছে ১৪৩ রান। প্রথম উইকেট যদিও ইবাদত নেন। তবে অনেকটা দেরিতে। শ্রীলঙ্কার সংগ্রহ তখন ৯৫ রান।