চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ হত্যা মামলার আসামি নিহত

আনিসুজ্জামান ডাবলু: কুষ্টিয়ার কুমারখালীতে পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ প্রবাসী যুবক রাকিবুল হত্যার এজাহারভুক্ত আসামি আনোয়ার হোসেন নামের একজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে পুলিশের ৪ সদস্য।

শুক্রবার ভোররাতে কুমারখালী উপজেলার জয়নাবাজ এলাকার গড়াই নদীর পাড়ে ‘বন্দুকযুদ্ধের’ এ ঘটনা ঘটে।

কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল খালেক জানান: বৃহস্পতিবার দুপুরে প্রবাসী রাকিবুল হত্যার এজাহারভুক্ত আসামি আনোয়ার হোসেনকে বাঁধবাজার এলাকা থেকে আটক করে তার নিজ বাড়ি থেকে প্রবাসী রাকিবুল হত্যাকাণ্ডে ব্যবহৃত দড়ি, রক্তমাখা গেঞ্জি এবং বস্তা উদ্ধার করে থানায় নিয়ে আসে পুলিশ।

‘রাতে আসামি আনোয়ারকে ব্যাপক জিজ্ঞাসাবাদে সে প্রবাসী রাকিবুল হত্যার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে এবং রাকিবুল হত্যার সাথে জড়িত বাকি আসামিরা জয়নাবাজ এলাকায় অবস্থান করছে বলে পুলিশকে জানায়।

আনোয়ারের তথ্যানুযায়ী তাকে নিয়ে মামলার অন্য আসামিদের ধরতে কুমারখালী উপজেলার জয়নাবাজ এলাকার গড়াই নদীর পাড়ে অভিযানে যায় পুলিশ। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে একদল সন্ত্রাসী পুলিশকে লক্ষ করে গুলি ছোড়ে।

জবাবে পুলিশও পাল্টা গুলি চালালে বন্দুকযুদ্ধের একপর্যায়ে আনোয়ার হোসেন গুলিবিদ্ধ হলে পুলিশ তাকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।’

তিনি জানান: ঘটনাস্থল থেকে ১টি বিদেশি পিস্তুল, ২ রাউন্ড পিস্তলের গুলি, ১টি তলোয়ার ও ১টি হাসুয়া উদ্ধার করা হয়েছে।