চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পটুয়াখালীতে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগ

পটুয়াখালী ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের অপারেশন থিয়েটারে হাত ভাঙ্গা এক রোগীর মৃত্যুতে সংশ্লিষ্ট ডাক্তারদের বিরুদ্ধে ভুল চিকিৎসা ও অপারেশনের জন্য টাকা নেয়ার অভিযোগ করেছেন রোগীর স্বজনরা। বিকেলে হাসপাতালের সামনে আহাজারি করে তারা অভিযোগ করেন।

মঙ্গলবার হাসাপাতালের অপারেশন থিয়েটারে নেয়ার পর রোগী আনসার মোল্লার মৃত্যু হয়।

১৫দিন আগে গাছের ডাল পড়ে বরগুনার আমতলী উপজেলার সোনাখালী গ্রামের আনসার মোল্লার হাত ভেঙ্গে গেলে পটুয়াখালী জেনারেল হাসপাতালের বিশেষজ্ঞ ডাঃ মোঃ সেলিম মাতবরকে দেখিয়ে চিকিৎসা নেয়। ভাল না হওয়ায় পুনরায় তার কাছে আসলে রোগীর হাত অপারেশন করতে হবে বলে ৫০ হাজার টাকা দাবি করেন। পরে ২০ হাজার টাকা চুক্তিতে আজ হাসাপাতালের অপারেশন থিয়েটারে নেয়ার পর আনসার মোল্লার মৃত্যু হয়। এঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করেছেন স্বজনরা।

এবিষয় জানতে চাইলে ডাঃ মোঃ সেলিম মাতবর বলেন, পটুয়াখালী মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডাঃ রেজাউল করিমের নেতৃত্বে তিনি ও ডাঃ মাহাবুব যৌথভাবে ঐ অপারেশন করেন। অপারেশন সফল হয়েছে এবং টাকা দিয়ে রোগীর যন্ত্রপাতি কেনা হয়েছে। তবে কেন রোগীর মৃত্যু হয়েছে জানেননা। এ ব্যাপারে কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করতে বলেন তিনি। 

এ ব্যাপারে হাসপাতালের পরিচালক ডাঃ মোঃ আবদুর রহিম মুঠোফোনে জানান, ভুল চিকিৎসার অভিযোগ সঠিক নয়। রোগীকে যত্নসহকারে যথাযথ ভাবে অপারেশ করা হয়। তবে এ ধরনের অপারেশনে মৃত্যু বিরল, অনাকাঙ্খিত ও দুর্ভাগ্যজনক।

রাতেই তিনি হাসপাতালে গিয়ে রোগীর স্বজন ও সংশ্লিষ্ট ডাক্তারদের সাথে কথা বলে টাকা নেয়ার অভিযোগের বিষয়টির সত্যতা জানবেন।  ঐ ডাক্তারদের ডাকা হয়েছে বলে জানান।