চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

নিরুত্তাপ ম্যাচে নজরে নেইমার-এমবাপে

বায়ার্ন মিউনিখ, জুভেন্টাস, রিয়াল মাদ্রিদ, পিএসজি ও টটেনহ্যাম–এই পাঁচ বড় দলগুলো একেবারে নিশ্চিন্ত হয়ে বুধবার মাঠে নামছে। গ্রুপের শেষ ম্যাচে নামার আগেই তারা চ্যাম্পিয়ন্স লিগের নকআউটের টিকিট নিশ্চিত করে ফেলেছে। এদের মধ্যে বায়ার্ন, জুভেন্টাস, ম্যানচেস্টার সিটি ও পিএসজি আবার গ্রুপ চ্যাম্পিয়ন হওয়াটাও নিশ্চিত করে ফেলেছে।

এই অবস্থায় বেশিরভাগ দলই তারকা খেলোয়াড়দের বিশ্রামে রেখে খেলতে নামবে। তবুও ঘরের মাঠে গ্যালাতসারের বিরুদ্ধে পিএসজির হয়ে হয়তো দেখা যাবে নেইমার, এডিনসন কাভানি ও কাইলিয়ান এমবাপেকে। এই মৌসুমে তিন তারকা একসঙ্গে বেশি খেলার সুযোগ পাননি। তাই কোচ টমাস টুখেল দেখে নিতে চাইবেন এই তিন ফুটবলারের কম্বিনেশন। চোট সারিয়ে ফিরছেন মার্কো ভেরাত্তিও।

বেশিরভাগ ম্যাচই যেখানে নিয়মরক্ষার, সেখানে উত্তেজক হয়ে আছে গ্রুপ ডি’র দুই নম্বর স্থান দখলের লড়াই। অ্যাটলেটিকো মাদ্রিদ ও বায়ার লেভারকুচেন– দুই দলের নকআউটে যাওয়ার সুযোগ আছে জুভেন্টাসের পেছনে থেকে। অ্যাটলেটিকোর পয়েন্ট সাত এবং লেভারকুচেনের ছয়।

রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান বা ম্যানসিটি কোচ পেপ গার্দিওলা সুযোগ পাবেন দলের বাকিদের দেখে নেয়ার। এমনিতেই সিটিতে ডেভিড সিলভা, সার্জিও আগুয়েরোর চোট। সিটির বিরুদ্ধে ডায়নামো জাগরেব অবশ্য জেতার জন্যই খেলবে। কারণ, জিতলে তাদের সামনে সুযোগ থাকবে নকআউটে যাওয়ার।