চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নিজেকে নতুনভাবে খুঁজে পেয়েছি: নুসরাত ফারিয়া

মুখোমুখি নুসরাত ফারিয়া:

উপস্থাপনায় সাফল্য পেয়ে এসেছেন বড়পর্দায়। সেখানে তিনি হয়েছেন ব্যাপকভাবে আলোচিত। বলছি নুসরাত ফারিয়ার কথা। হালের সবচেয়ে আবেদনময়ী এ নায়িকার যেন অবসর মিলছে না! একের পর এক ছবি করে যাচ্ছেন। ঢাকার পাশাপাশি কলকাতার ছবিতে নুসরাত ফারিয়ার চাহিদা কম নয়! এর ফাঁকে বিভিন্ন পণ্যের শুভেচ্ছাদূত হিসেবে কাজ করছেন। বর্তমানে শুটিং করছেন দীপঙ্কর দীপনের ‘অপারেশন সুন্দর’ ছবির। আগামী সপ্তাহে শুরু করবেন অপূর্ব’র সঙ্গে শিহাব শাহীনের নতুন ছবি ‘যদি… কিন্তু… তবুও’। হাতে থাকা ছবিগুলো নিয়ে নুসরাত ফারিয়া কথা বলেছেন চ্যানেল আই অনলাইনের সঙ্গে.. 

‘যদি… কিন্তু… তবুও’ ছবির শুটিং কবে?

৭ মার্চ থেকে কক্সবাজার এ ছবির শুটিং শুরু হবে। টানা ২৩ দিন শুটিংয়ে কাজ শেষ হবে। ঈদে মুক্তি টার্গেট করেই শুটিংয়ে যাচ্ছি। জি-ফাইভ অ্যাপে পাওয়া যাবে। পাশাপাশি কিছু সংখ্যক সিনেমা হলেও মুক্তি পেতে পারে।

ছবিতে আপনার চরিত্রটি কেমন?

রোম্যান্টিক লাভ স্টোরি নির্ভর এ ছবির গল্প। যেখানে আমি ঢাকা বিশ্ববিদ্যালয় পড়ুয়া একজন মেয়ের চরিত্রে কাজ করবো। চরিত্রে অনেক ডাইমেনশন রয়েছে। শুরুতে ওয়েব ফিল্ম বলে করতে চাইনি কিন্তু গল্প এবং চরিত্র শুনে মনে হয়েছে নিজেকে আরও একবার প্রমাণের সুযোগ থাকছে। গল্পটা এতো শক্তিশালী যে শুনে আমি ছবির অংশ হতে চেয়েছি।

‘অপারেশন সুন্দরবন’ ছবির কাজ শেষ করেছেন?

পুরো সিনেমার কাজ বাকি নয়দিন কিন্তু আমার আর মাত্র তিনদিনের শুটিং বাকি আছে। যেখানে আমার চরিত্রটি বাঘ গবেষক। আমার বিপরীতে রয়েছে সিয়াম। শুটিং শেষ করে খুলনা থেকে ফিরবো ৬ মার্চ। পরদিন ‘যদি… কিন্তু… তবুও’ শুটিংয়ে যোগ দেব। ওইদিনই  আবার কলকাতা যাবো, সেখানে একটি শো রয়েছে। ১০ তারিখ কলকাতা থেকে ফিরে একটানা শুটিং করবো ‘যদি… কিন্তু… তবুও’র।

শুটিং করছেন নাকি একেবারে দুর্গম এলাকায়? অভিজ্ঞতা কেমন?

সুন্দরবনের দুর্বার চর, কালির চর একেবারেই দুর্গম এলাকা। নিজেকে নতুনভাবে খুঁজে পেয়েছি। কারণ কোনো ইন্টারনেট সংযোগ ছিল না; মোবাইলে নেটওয়ার্কও ছিল না। সবসময় কাজে ফোকাস থাকতে পারতাম। আউটসাইট কিংবা নেগেটিভ এনার্জি লাগতো না। এটা একটা অন্য ধরনের ভালো লাগা। শুরুতে মনে হয়েছে এভাবে থাকতে পারবো না! কিন্তু কাজ করতে করতে এমনভাবে দিনগুলো চলে গেছে টেরই পাইনি।

ছবিতে আপনার ‘বাঘ গবেষক’ চরিত্রটি কতখানি গুরুত্বপূর্ণ?

এতো ইন্টারেস্টিং চরিত্র যে এখানে অনেককিছু করার আছে। শুধু হিরোইন নির্ভর চরিত্র নয়। এখানে নিজেকে অনেকভাবে প্রমাণের জায়গা আছে। দীপন দাদার প্রতি আমি কৃতজ্ঞ যে আমাকে ভেবে চরিত্রটি তৈরি করেছেন। সবচেয়ে বেশি ভালো লেগেছে সেটে কাজ করতে করতে পরিচালক আমার চরিত্রটি বারবার মডিফাইড করেছে।

কলকাতায় অঙ্কুশের সঙ্গে ‘ভয়’ ছবির কাজ শেষ?

ভয়ে আমার সাতদিনের শুটিং বাকি। এই ছবি দেখে দর্শক নিজের ভয়গুলোকে কাটাতে পারবে। ‘ভয়’ কোনো ভৌতিক ছবি নয়। পুরোপুরি থ্রিলার ছবি। ‘যদি তবু কিন্তু’র পর এপ্রিলে ভয়ের কাজ শেষ করবো। একই মাসে ‘ঢাকা ২০৪০’-এর শুটিং বাকি। দশদিন শুটিং করলেই শেষ হবে।

শাকিব খানের সঙ্গে আপনার ‘শাহেনশাহ’ মুক্তি পাচ্ছে!

এর আগে একাধিকবার আসবে বলেও আসেনি। এবার শুনলাম ৬ মার্চ মুক্তি পাচ্ছে। মুক্তির বিষয়টি পুরোপুরি প্রযোজকের ব্যাপার। তবে আমাকে আগে থেকে কেউ কোনো ইনফর্ম করে নি। কেউ যদি আমাকে কিছু না জানায় তাহলে, ‘হাউ উড আই প্রমোট দ্য ফিল্ম’? হঠাৎ ঘুম থেকে উঠে দেখি গান-পোস্টার রিলিজ হয়েছে। এটা একটা টিমওয়ার্ক।