চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নারীর অগ্রযাত্রায় সরকার সবসময় পাশে থাকবে: শিক্ষামন্ত্রী

নারীর অগ্রযাত্রায় সরকার সবসময় পাশে থাকবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

আজ শনিবার দেশের নারী উদ্যোক্তাদের সর্ববৃহৎ সংগঠন ‘উইমেন এন্ড ই-কমার্স ফোরাম (উই)’ এর আয়োজনে  উদ্যোক্তা বিষয়ক মাস্টারক্লাসে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এবারের মাস্টারক্লাসে  সভাপতিত্ব করেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

এবারের মাস্টারক্লাসের আলোচনার বিষয় ছিল ‘বিজনেস সাসটেইনেবিলিটি: ফ্রম প্লেট টু পিক’। ‘আর আর গ্রুপে’র সহযোগিতায় এবারের মাস্টারক্লাসের মূল বক্তব্য দেন সিএসই-ইন্ডিয়ার প্রোগ্রাম ম্যানেজার অভয় কেআর সিং।

প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী বলেন, আমরা উই-এর এই মাস্টারক্লাসের মাধ্যমে উদ্যোক্তা প্রশিক্ষণকে সাধুবাদ জানাই। উই-এর মাস্টারক্লাসের আয়োজনকে সরকারিভাবে স্বীকৃতির বিষয়ে কাজ করবে শিক্ষা মন্ত্রণালয়। আমি তথ্যপ্রযুক্তি বিভাগকেও অনেক ধন্যবাদ জানাই এত দারুণভাবে নারীদের পাশে থাকায়।

তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেন, সরকার এক হাজার নারী উদ্যোক্তাকে গ্রান্টসহ বেশ কিছু চিন্তা করছে। আমাদের উদ্যোক্তাবান্ধব প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে আমরা কাজ করে যাবো।

এ সময় প্রতিমন্ত্রী একবারে শিশুস্তরের বই থেকে উই এর কার্যক্রমের গল্প পাঠ্যপুস্তকে আনবার অনুরোধ করেন।

এবারের মাস্টারক্লাসে চার শতাধিক উদ্যোক্তা অংশ নিয়েছেন। উই প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা বলেন, ‘আমাদের আগামী দ্বিতীয় সিজনের মাস্টারক্লাস হবে এডভান্স লেভেলের। আমরা ভীষণ খুশী যে সরকার আমাদের উদ্যোক্তাদের পাশে দৃঢ়ভাবে রয়েছে।’