চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

দেশে ফিরেছেন আর্চারিতে স্বর্ণপদক জয়ীরা

দেশে ফিরেছেন কমনওয়েলথ ইয়ুথ গেমসের আর্চারি ইভেন্টে স্বর্ণজয়ী তামিমুল ইসলাম ও ব্রোঞ্জ জয়ী স্বপ্না। শুক্রবার আর্চারিতে ব্যক্তিগত ইভেন্টে সোনা জেতেন তামিমুল ইসলাম। এ জয়ের মধ্য দিয়ে ৫ম আসরে এসে প্রথমবারের মতো সাফল্যের মুখ দেখেছে বাংলাদেশ।

৫ সেপ্টেম্বর প্রশান্ত মহাসাগরীয় দ্বীপরাষ্ট্র সামোয়ায় বসে কমনওয়েলথ ইয়ূথ গেমসের ৫ম আসর। আর্চারি, সাঁতার, টেনিস, অ্যাথলেটিক্সসহ ৯টি ইভেন্টে অংশ নেয় কমনওয়েলথভ্ক্তু দেশগুলোর প্রায় এক হাজার ক্রীড়াবিদ। সাফল্য এসেছে মেয়েদের ইভেন্টেও। মালয়েশিয়ার মিস হানিশাকে হারিয়ে ব্রোঞ্জ জিতেন বাংলাদেশের নন্দিনী খান স্বপ্না।

রোববার রাতে বিজয়ী দু’জনের সঙ্গে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে পুরো দল। আর্চারি ফেডারেশনের পক্ষ থেকে অভিনন্দন জানানো হয় বিজয়ীদের। বিজয়ীরা ভবিষ্যত ভাবনার কথা জানায়।

স্বর্ণজয়ী আর্চার তামিমুল ইসলাম বলেন, সকলের দোয়া আমি আমার মনোবলটা ধরে রাখতে পেরেছি। এর ফলেই আমি আমার লক্ষে পৌঁছাতে পেরেছি। পরবর্তীতে সাফ গেমস আছে এশিয়ান গেমস আছে সেখানে আমি ভালো ফলাফল করতে চাই। দেশের জন্য সম্মান বয়ে আনতে চাই। আর সবচেয়ে বড় কথা অলিম্পিক কোয়ালিফাই আছে সেখানে আমি ব্যংককে লড়তে চাই।

ব্রোঞ্জ জয়ী আর্চার নন্দিনী খান স্বপ্না বলেন, এটাই আমার দেশের বাইরে যাওয়া, প্রথম যাওয়াতে আমি ভালো একটা ফল করে আসছি এটাই আমার সবচেয়ে রড় পাওয়া ছিল। এসএ গেমসে ভালো করা এবং অলিম্পিকে ভালো করার ইচ্ছে আছে। নিবিড় অনুশীলনের জন্যই এ অর্জন সম্ভব হয়েছে মনে করে আর্চারি ফেডারেশন।

বাংলাদেশ আর্চারি ফেডারেশন সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দিন আহমেদ চপল বলেন, আমাদের দেশে একই আসরে দুটি পদক পাওয়া বিরল ঘটনা। এর আগে আসরা পাইনি। আমাদের প্রধান উদ্দেশ্য ট্রেনিং ট্রেনিং আর ট্রেনিং। ।

পদক জয়ীদের অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গত মার্চে থাইল্যান্ডের ব্যাংককে অনুষ্ঠিত এশিয়া কাপ স্টেজ-২ ওয়ার্ল্ড র‍্যাঙ্কিং টুর্নামেন্টের দলগত ইভেন্টের ফাইনালে ওঠা দলের সদস্য ছিলেন তামিমুল ইসলাম।