চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

দুই সপ্তাহ মাঠের বাইরে সুয়ারেজ

চৌদ্দদিনের জন্য মাঠের বাইরে থাকতে বাধ্য হচ্ছেন বার্সেলোনার তারকা স্ট্রাইকার লুইস সুয়ারেজ। রোববার রিয়াল বেটিসের বিপক্ষে লা লিগার ম্যাচের শেষদিকে চোট পান তিনি।

সোমবার রাতে বার্সার ওয়েবসাইটে বিবৃতি থেকে সুয়ারেজের আঘাতের বিষয়ে জানা যায়। এদিন অনুশীলনের সময় পরীক্ষা-নিরীক্ষার পরে সুয়ারেজের ছিটকে যাওয়ার বিষয়টি নিশ্চিত হয়। তবে এর মাঝে কোনো আন্তর্জাতিক ম্যাচ না খেলার জন্য পরের ম্যাচেই প্রথম এগারোয় ফিরতে পারেন উরুগুয়ে ফুটবলার।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

বেটিসের বিরুদ্ধে ম্যাচটি শেষ পর্যন্ত ৪-১ গোলে জেতে লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা। অধিনায়ক লিওনেল মেসির চোখ ধাঁধানো হ্যাটট্রিকের পাশাপাশি ৬৩ মিনিটে দলের তৃতীয় গোলটি করেন সুয়ারেজ। নির্ধারিত সময়ের শেষ মিনিটে তিনি চোট পান।

চোটের কারণে উরুগুয়ের হয়ে দুটি ম্যাচ খেলতে পারবেন না সুয়ারেজ। শুক্রবার চায়না কাপের সেমিফাইনালে উজবেকিস্তানের বিপক্ষে খেলবে তার দেশ। আগামী সোমবার ফাইনাল বা তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে চীন অথবা থাইল্যান্ডের মুখোমুখি হবে অস্কার তাবারেজের দল।

লা লিগায় মেসির পর সুয়ারেজই দ্বিতীয় সর্বোচ্চ গোল স্কোরার এ মৌসুমে। মেসির ২৯ গোলের পর তিনি ১৮ গোল করেছেন। চলতি মৌসুমে এখন পর্যন্ত সব প্রতিযোগিতা মিলিয়ে করেছেন ২১ গোল। বার্সা আশা করছে, এসপানিয়লের বিপক্ষে লা লিগার ম্যাচ দিয়েই মাঠে ফিরবেন সুয়ারেজ। এর তিনদিন পর আবার ভিয়ারিয়ালের বিপক্ষে ম্যাচ আছে কাতালানাদের।

লা লিগা ছাড়া বার্সার পরের ম্যাচ চ্যাম্পিয়ন্স লিগে। ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগ হবে ওল্ড ট্রাফোর্ডে, ১০ এপ্রিল। বার্নাব্যুর দ্বিতীয় লেগ ১৬ এপ্রিল। তার আগে সুয়ারেজের সুস্থ হয়ে ওঠা ক্লাবের জন্য মহাগুরুত্বপূর্ণ।