চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

তামিম-লিটনের জরিমানা

আম্পায়ারের সিদ্ধান্ত মানতে না পেরে দুর্ব্যবহার করার অপরাধে জরিমানার মুখে পড়েছেন তামিম ইকবাল ও লিটন দাস। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক তামিম ও উইকেটরক্ষক-ব্যাটসম্যান লিটনকে পরে ম্যাচ ফি’র ৫০ শতাংশ অর্থ জরিমানা করা হয়েছে।

পাশাপাশি ৩টি করে ডিমেরিট পয়েন্টও যোগ হয়েছে তামিম ও লিটনের নামের পাশে। অনুচ্ছেদ ৭.৫ অনুযায়ী ৪টি ডিমেরিট পয়েন্ট যোগ হলে ১ ম্যাচের জন্য নিষিদ্ধ হন ওই খেলোয়াড়। এ যাত্রায় বেঁচে গেলেও নিষেধাজ্ঞার শঙ্কাটা তাদের পিছু তাড়াই করবে টুর্নামেন্টের বাকি অংশে।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

শনিবার রংপুর রাইডার্সের ব্যাটসম্যান রবি বোপারাকে আউট না দেয়াকে কেন্দ্র করে আম্পায়ারকে জেরা করেন তামিম ও লিটন। কুমিল্লার ফিল্ডাররা আউটের আপিল করার পর ফিল্ড আম্পায়ার সেটা ‘নট আউট’ দিলে ক্ষেপে যান তামিম ও লিটন। আম্পায়ারদের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন।

ম্যাচ শেষে তামিম ও লিটনের বিরুদ্ধে অভিযোগ আনেন দুই ফিল্ড আম্পায়ার রানমোরে মার্টিনেজ ও মাহফুজুর রহমান, তৃতীয় আম্পায়ার মোর্শেদ আলী খান ও চতুর্থ আম্পায়ার মোজাহিদুজ্জামান। ২.২.৫ অনুচ্ছেদ অনুযায়ী তাদের বিপক্ষে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ আনা হয়। বিসিবির কোড অব কন্ডাক্ট অনুযায়ী এটা লেভেল দুই মাত্রার অপরাধ।

পরে ম্যাচ রেফারি সেলিম শাহেদের কাছে দুজনই নিজেদের অপরাধ স্বীকার করে নেন। তাতে আর আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।