চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

ডিক্যাপ্রিওর সঙ্গে কাজের সুযোগ পেয়েও হাতছাড়া হয়েছিল শাহরুখের

বিশ্ব জুড়েই আছে শাহরুখের অসংখ্য ভক্ত। তবুও হলিউডের কোনো ছবিতে এখনও দেখা যায়নি শাহরুখকে। তবে প্রস্তাব পাননি এমনটা নয়। মার্টিন স্করসিসের গ্যাংস্টার ছবিতে লিওনার্দো ডিক্যাপ্রিওর সঙ্গে অভিনয়ের সুযোগ অল্পের জন্য হাতছাড়া হয়েছিল শাহরুখের।

২০১১ সালে বার্লিন ফিল্ম ফেস্টিভ্যালে লিওনার্দো ডিক্যাপ্রিও ও মার্টিন স্করসিসের সঙ্গে দেখা হয়েছিল শাহরুখের। সেই সময়ে ‘এক্সট্রিম সিটি’ নামের একটি ছবির বিষয়ে আলোচনা করেছিলেন তারা। অ্যাকশন থ্রিলার ঘরানার ওই ছবিতে পুলিশের চরিত্রে অভিনয় করার কথা ছিল ডিক্যাপ্রিওর, আর গ্যাংস্টার চরিত্রে অভিনয় করার কথা ছিল শাহরুখের। কিন্তু সেই ছবির কাজ আর এগোয়নি। নির্মাতা ও শিল্পীরাও ছবির বিষয়ে আর কোনো কথা বলেননি। কী কারণে ছবিটি আলোর মুখ দেখলো না তা আজও অজানা।

শাহরুখকে দেখা যাবে যশ রাজ ফিল্মসের ‘পাঠান’ ছবিতে। ছবির শুটিং শুরু হলেও বেশ কয়েকবার পেছাতে হয়েছে। আরিয়ান খান মাদক মামলায় গ্রেপ্তার হওয়ার পরে ‘পাঠান’-এর কাজ ফেলে মুম্বাই চলে এসেছিলেন শাহরুখ। ছেলের জামিনের পরে আবার কাজ শুরু করলেও ওমিক্রন ভ্যারিয়েন্টের কারণে আরও একবার পিছিয়েছে এই ছবির শুটিং। এর আগে সর্বশেষ তাকে দেখা গিয়েছিল ২০১৮ সালের ‘জিরো’ ছবিতে। কইমই