চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

ডাবল সেঞ্চুরির পরিবার!

একই পরিবারের তিন প্রজন্মের ছয়জন করেছেন ডাবল সেঞ্চুরি

কায়েদ-ই-আজম ট্রফিতে শুক্রবার ডাবল সেঞ্চুরি করেছেন করাচির ব্যাটসম্যান শেহজার মোহাম্মদ। এই সেঞ্চুরি তুলে নিজের পরিবারের জন্য অনন্য কৃতিত্ব বয়ে এনেছেন তিনি। শেহজার করাচির বিখ্যাত মোহাম্মদ পরিবারের সন্তান। যে পরিবারের ১১জন সদস্য এর আগে দেশটির প্রথমশ্রেণির ক্রিকেটে খেলেছেন। যার মধ্যে আছেন পাকিস্তানের লিজেন্ডারি ব্যাটসম্যান হানিফ মোহাম্মদ।

শুক্রবার মুলতানের বিপক্ষে মুলতানের মাঠেই ২৬৫ রানের ইনিংস খেলেন শেহজার। পরিবারের ষষ্ঠ সদস্য হিসেবে এই ডাবল সেঞ্চুরি করেন তিনি। তার আগে পরিবারের আরও পাঁচজন ক্রিকেটার ডাবল সেঞ্চুরির কৃতিত্ব অর্জন করেছেন।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

শেহজারের সেঞ্চুরির ফলে বিশ্বের একমাত্র ক্রিকেট পরিবার মোহাম্মদ পরিবার, যে পরিবারের তিন প্রজন্মের সদস্যই ডাবল সেঞ্চুরি করার গৌরব অর্জন করেছে। দাদা-বাবার পর ছেলে করেছেন ডাবল সেঞ্চুরি।

মোহাম্মদ পরিবারের সবচেয়ে লম্বা ইনিংস খেলেছেন পাকিস্তানের কিংবদন্তি ব্যাটসম্যান ও শেহজারের দাদা হানিফ মোহাম্মদ। তিনি করেছিলেন ৪৯৯ রান। শেহজারের বাবা শোয়াইব মোহাম্মদ করেছিলেন অপরাজিত ২০৮ রান।

হানিফ, শোয়াইব ও শেহজার ছাড়াও মোহাম্মদ পরিবারের সদস্য হিসেবে ডাবল সেঞ্চুরি করেছেন, হানিফ মোহাম্মদের ভাই সাদিক ও মুস্তাক মোহাম্মদ। এই তালিকায় নাম আছে সাকিদের ছেলে ইমরান মোহাম্মদেও।