চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জাতীয় শোক দিবসে পিডিবিএফ’র নানা আয়োজন

বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শোক র‌্যালী, আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে পল্লী দারিদ্র্য বিমোচন ফাউন্ডেশনের (পিডিবিএফ) কুষ্টিয়া অাঞ্চলিক অফিস।

অনুষ্ঠানের প্রথম পর্বে ছিল শোক র‌্যালী। উপ-পরিচালকের কার্যালয় থেকে শুরু হয়ে র‌্যালীটি শহরের মজমপুর গেইট হয়ে বঙ্গবন্ধুর মুর‌্যাল পর্যন্ত প্রদক্ষিণ করে। পরে সেখানে পিডিবিএফ কুষ্টিয়া অাঞ্চলিক অফিসের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পন করা হয়।

দ্বিতীয় পর্বে দুপুরে উপ-পরিচালকের কার্যালয়ে বঙ্গবন্ধুর জীবনাদর্শ সর্ম্পকে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে পিডিবিএফ-এর বিভিন্ন উপজেলার দারিদ্র্য বিমোচন কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

সভায় বঙ্গবন্ধুর জীবনী সর্ম্পকে বিস্তারিত আলোকপাত করেন পিডিবিএফ-এর কুষ্টিয়া অঞ্চলের উপ-পরিচালক হেলাল উদ্দীন আহমেদ। এছাড়াও বক্তব্য রাখেন উর্দ্ধতন সহকারী পরিচালক (সেল্প) শেখ জাকির হোসেন, উর্দ্ধতন সহকারী পরিচালক (মনিটরিং) মো: মতিয়ার হোসেন, ইউডিবিও মনোজ কুমার ইন্দ্র, মো: ছারোয়ার হোসেন, বৈকুন্ঠ কুমার মন্ডল প্রমুখ।

বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মতো মহান নেতার জন্ম না হলে বাংলদেশের জন্ম হতো না।

আলোচনা সভায় বঙ্গবন্ধুর জীবনদর্শন ধারণ করে তার অসমাপ্ত কাজ সম্পন্ন করার মাধ্যমে ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত বাংলােদশ দেশ গড়ার প্রত্যয় ব্যক্ত করেন বক্তারা।