চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

জলাবদ্ধতায় নগরবাসীর দুর্ভোগ

সকালের মুষলধারে বৃষ্টিতে রাজধানীর অনেক এলাকায় সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা। ফলে সকাল থেকেই দুর্ভোগে পড়েছে রাস্তায় নামা মানুষ। রাস্তার ময়লা আর পানিতে একাকার অধিকাংশ এলাকার রাস্তা।

রাতভর ভারী বর্ষণের পর শনিবার সকাল থেকে মুষলধারে বৃষ্টিতে তলিয়ে যায় রাজধানীর শান্তিনগর, মালিবাগ, বনানী, মিরপুর, শেওড়াপাড়া, উত্তরা ধানমন্ডি সহ অনেক এলাকার রাস্তাঘাট। এর সঙ্গে যানজট যুক্ত হলে পথচলতি মানুষ পড়ে দুর্ভোগে।

পথচারীরা বলেন, পানির জন্য তারা হাঁটতে পারছেন না। রাস্তার গর্তে পড়ে যাওয়ার ভয়ে তারা আস্তে আস্তে হাঁটছেন। শান্তিনগরের স্কুল ফেরত শিক্ষার্থীরাও পড়ে বিড়ম্বনায়।

শিক্ষার্থীরা বলে, পানির জন্য পরীক্ষা দিতে যেতে সমস্যায় পড়তে হচ্ছে তাদের। রাস্তা পারাপারের জন্য কোনো রিক্সা পাচ্ছেনা তারা। ময়লা পানি পেরিয়ে রাস্তা পার হতে হচ্ছে তাদের।

পানির কারণে যানবাহন চলাচলে বিঘ্ন ঘটার কথা জানালেন দায়িত্বরত পুলিশ কর্মকর্তা। তাদের মতে, জলাবদ্ধতার জন্য অনেক যানজটের সৃষ্টি হচ্ছে। তারা মানুষের কষ্ট কমানোর চেষ্টা করছেন।

তবে সরকারি ছুটির দিন থাকায় প্রধান সড়কে দুর্ভোগ কম থাকলেও ময়লা আর পানি জমে থাকায় বেশী দুর্ভোগে গলির রাস্তার বাসিন্দারা।