চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জনগণের আস্থা ফেরাতে উপনির্বাচন নিয়ে আশাবাদী টাঙ্গাইলের প্রশাসন

টাঙ্গাইলের কালিহাতীতে পুলিশের গুলিতে চারজন নিহত হওয়ার ঘটনার পর ১০ নভেম্বরের উপনির্বাচনকে তাদের উপর আস্থা ফিরিয়ে আনার উপলক্ষ হিসেবে দেখছে পুলিশ এবং প্রশাসন। নির্বাচনী লড়াইয়ে সাম্প্রতিক সময়ে কালিহাতিতে ঘটে যাওয়া ইস্যুকে পুঁজি করে প্রার্থীদের নির্বাচনী পরিবেশ উত্তপ্ত নয় বরং উৎসবমুখর করার আহ্বান প্রশাসনের।

টাঙ্গাইল শহর থেকে নির্বাচনী এলাকা কালিহাতির দুরত্ব প্রায় ২৫ থেকে ২৬ মাইল। বরাবরই এই অঞ্চলটি কঠিন ভাবে রাজনৈতিক সচেতন এলাকা। সে কারণেই ১০ নভেম্বরের উপনির্বাচন নিয়ে আগ্রহের কমতি নেই জনগণের। তবে সাম্প্রতিক সময় পবেশ কিছু সহিংস ঘটনার জন্য দেশের নজরবন্দী ছিল কালিহাতিতে সেই ঘটনার পর এখনো অনেকটা ভীত এই অঞ্চলের মানুষ। তবে সব আতংঙ্ক কাটাতে কালিহাতি উপনির্বাচনই একমাত্র পথ বলে মনে করছে প্রশাসন।

নির্বাচন নিরপেক্ষতা আর সততা নিয়ে ইসি এবং প্রশাসন শতভাগ নিরপেক্ষতার কথা শোনালেও কালিহাতি সহিংসতা নিয়ে প্রার্থীদের নির্বাচনী মাঠ গরম না করার আহবান।

ভোটারদের শতভাগ নিরাপত্তা দিতে প্রয়োজনের থেকে অতিরিক্ত আইন শৃংঙ্খলা বাহিনীর কর্মী নিয়োগ করা হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন। পরিবেশে ফিরিয়ে আনাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে প্রশাসন এবং নির্বাচন কমিশন।