চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

জঙ্গিবাদ মোকাবেলায় ঐক্যবদ্ধ প্রশাসনের সর্বস্তর

জেলার উন্নয়ন, সুশাসন প্রতিষ্ঠা ও জঙ্গিবাদ দমনে জোরালোভাবে কাজ করতে জেলা প্রশাসকদের আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী। আর আইনমন্ত্রী বলেছেন, জঙ্গি সংক্রান্ত মামলায় প্রসিকিউশনকে সব ধরনের সহযোগিতা দেবে আইন মন্ত্রণালয়।

চারদিনের জেলা প্রশাসক সম্মেলনের শেষ দিনে ৪ পর্বে ৯টি মন্ত্রণালয় ও বিভাগের সঙ্গে সারা দেশের মাঠ পর্যায়ের প্রশাসনের সর্বোচ্চ কর্মকর্তাদের বৈঠক হয়েছে। দিনের শুরুতে তথ্য, সংস্কৃতি এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সঙ্গে বৈঠক করেন তারা।

তথ্যমন্ত্রী সরকারের নেয়া পদক্ষেপগুলো বাস্তবায়ন এবং জঙ্গিবাদের বিরুদ্ধে গণসচেতনতা বাড়াতে জেলা প্রশাসকদের তাগিদ দেন।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ‘দেশে এখন জঙ্গি দমন, উন্নয়ন ও সুশাসন প্রতিষ্ঠার যুদ্ধ চলছে। মাঠপর্যায়ে জেলা প্রশাসকদের এ যুদ্ধে সক্রিয়ভাবে অংশ নেয়ার জন্য জেলা প্রশাসক সম্মেলন থেকে বলা হয়েছে।’

বিভিন্ন মিডিয়া রেজিস্ট্রেশন সম্পর্কে তথ্যমন্ত্রী বলেন, ‘যে কোনো মিডিয়ার জন্য রেজিস্ট্রেশন দেন জেলা প্রশাসক। রেজিস্ট্রেশন বাতিল ও নতুন করে রেজিস্ট্রেশন দেয়ার ব্যাপারে নতুন কোনো বিধান এখনও হয়নি।’

এরপরই মৎস্য ও প্রাণিসম্পদ এবং নৌ পরিবহন মন্ত্রণালয়ের সঙ্গে বৈঠকের পর ধর্ম, আইন এবং সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সঙ্গে বৈঠকে জঙ্গিদের উত্থান ঠেকাতে কিছু নির্দেশনা দেয়া হয়।

পরে জেলা প্রশাসক সম্মেলনে উত্থাপিত বিভিন্ন বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম। তিনি বলেন, জঙ্গিবাদ এবং সন্ত্রাসের বিরুদ্ধে সব মানুষকে সঙ্গে নিয়ে নিজ নিজ ক্ষেত্রে কার্যকর ভূমিকা রাখতে জেলা প্রশাসকদের নির্দেশ দেয়া হয়েছে।