চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

ছোটদের বিশ্বকাপের পর্দা উঠছে বুধবার

আইসিসি অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ শুরু হচ্ছে বুধবার। দ্বিতীয়বারের মতো এ বিশ্ব আয়োজনের স্বাগতিক বাংলাদেশ।

চট্টগ্রামে বাংলাদেশ ও সাউথ আফ্রিকা এবং ইংল্যান্ড ও ফিজির ম্যাচ দিয়ে মাঠে গড়াবে ছোটদের ওয়ানডে বিশ্বকাপ। জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়াম ও বিভাগীয় স্টেডিয়ামে দু’টি খেলাই শুরু হবে সকাল ৯টায়।

২০০৪ এ প্রথমবার ‘আইসিসি আন্ডার নাইনটিন ক্রিকেট ওয়ার্ল্ডকাপের’ স্বাগতিক হয়েছিলো বাংলাদেশ। এক যুগ পর আবারও যুব বিশ্বকাপ ক্রিকেটের একক আয়োজক লাল-সবুজের দেশ।

দেশের চার ভেন্যু ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও কক্সবাজারে লড়াই করবে ১৬টি দেশ। প্রথম দিনই মাঠে নামছে হোস্ট বাংলাদেশ এবং ছোটদের বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন সাউথ আফ্রিকা।

আগেরবার প্লেট পর্বের শিরোপা জিতলেও এবার নিজেদের কন্ডিশনে কাপের স্বপ্ন নিয়ে মাঠে নামছে মেহেদী হাসান মিরাজের দল। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক মেহেদী হাসান মিরাজ বলেন ওয়ার্ল্ড রাঙ্কিংয়ে অলরাউন্ডারের খাতায় নাম আসতে চাই।

গ্রুপ পর্বে বাংলাদেশে ৩টি ম্যাচ সাউথ আফ্রিকার পর ৩১ জানুয়ারি স্কটল্যান্ড এবং ২ ফেব্রুয়ারি নামিবিয়ার বিপক্ষে পরের দু’টি ম্যাচ। দু’টোই কক্সবাজারে।

নিরাপত্তা ঝুঁকির অজুহাতে শেষ মুহূর্তে অস্ট্রেলিয়া নাম প্রত্যাহার করেও নেওয়ার তাদের জায়গায় বিশ্বকাপে থাকছে আয়ারল্যান্ড।

১৪ ফেব্রুয়ারি মিরপুরের হোম অব ক্রিকেটে হবে আইসিসি যুব বিশ্বকাপ ক্রিকেটের গ্র্যান্ড ফিনালে।ফাইনাল মঞ্চে স্বাগতিকদেরও দেখার প্রত্যাশা অগণিত টাইগারভক্তের।