চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

চিরনিদ্রায় শায়িত বীর মুক্তিযোদ্ধা শিরিন বানু

বীর মুক্তিযোদ্ধা শিরিন বানু মিতিলকে শেষ শ্রদ্ধা জানিয়েছেন দেশের সর্বস্তরের মানুষ। কেন্দ্রীয় শহীদ মিনারে তাঁকে গার্ড অব অনার দেয়া হয়। বিকেলে কুমিল্লার কাটাবিলে দ্বিতীয় নামাজে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে শিরিন বানু মিতিলকে দাফন করা হয়।

একাত্তরে রণাঙ্গনের মুক্তিযোদ্ধা শিরিন বানু মিতিল বুধবার রাত সাড়ে ১১’টায় ম্যাসিভ হার্ট অ্যাটাকে আক্রান্ত হয়ে রাজধানীর একটি হাসপাতালে ইন্তেকাল করেন। দেশের জন্য নিবেদিত মানুষটির মৃত্যুতে সর্বস্তরে শোক নেমে আসে।

শুক্রবার সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে তাঁর মরদেহে শ্রদ্ধা জানান রাজনীতিবিদ, শিল্পী এবং সর্বস্তরের মানুষ। সেখানেই বীর মুক্তিযোদ্ধাকে গার্ড অব অনার দেয়া হয়।

’৬৯ এর গণঅভ্যুত্থানে সামনের সারিতে থেকে আন্দোলন করেছিলেন শিরিন বানু মিতিল। মুক্তিযুদ্ধের সময় পাবনা জেলা ছাত্র ইউনিয়নের সভানেত্রী থাকার সময়ই ছেলেদের পোশাকে মুক্তিযুদ্ধে অংশ নেন তিনি।প্রগতিশীল সামাজিক আন্দোলনে মৃত্যুর আগ পর্যন্ত সক্রিয় ছিলেন শিরিন বানু মিতিল।

পরিবারিক জীবনেও আদর্শ ছিলেন তিনি। তার ছেলে তাহসিনুর বলেন, বাংলাদেশকে প্রতিফলিত করে ও প্রগতিশীলতাকে প্রতিফলিত করে এমন কিছুর পক্ষে সবসময় ছিলেন মা এবং সেভাবেই তিনি আমাদের বড় করে তুলেছেন।

কুমিল্লায় আরেকটি গার্ড অব অনার এবং জানাযা শেষে বাদ আসর সেখানেই চিরনিদ্রায় শায়িত হন একাত্তরের এ বীর যোদ্ধা।