চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

গেইলের জন্য বিশেষ পরিকল্পনা আছে অস্ট্রেলিয়ার

বৃহস্পতিবার হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া এবং ওয়েস্ট ইন্ডিজ। নিজেদের প্রথম ম্যাচে জিতে দুই দলই ফুরফুরে মেজাজে রয়েছে। গুরুত্বপূর্ণ ম্যাচটিতে অস্ট্রেলিয়ার জন্য হুমকি হয়ে উঠতে পারেন ক্রিস গেইল। তাই ওয়েস্ট ইন্ডিজের মারকুটে ব্যাটসম্যানের জন্য বিশেষ পরিকল্পনা নিয়েই মাঠে নামবে অজিরা।

ক্যারিয়ারের পড়ন্ত বেলাতেও গেইল আগের মতোই বিধ্বংসী ব্যাটিং করে চলেছেন। অবশ্য অস্ট্রেলিয়ার বিপক্ষে তার ব্যাটিং গড় মাত্র ২৬.৭৩। তারপরও গেইলের জন্য দলের বোলাররা পরিকল্পনা নিয়েই মাঠে নামবে বলে জানিয়েছেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

উইন্ডিজ ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে ফিঞ্চ বলেন, ‘প্রত্যেক বোলারেরই নিজস্ব পরিকল্পনা থাকে। আমি মনে করি যখন আপনি ক্রিস গেইলের মতো বিপজ্জনক ব্যাটসম্যানের মুখোমুখি হবেন, তখন আপনাকে প্রস্তুতি নিয়েই মাঠে নামতে হবে। যেমনটা আমি আগেও বলেছি। আমাদের লক্ষ্যই থাকবে তার দুর্বল জায়গায় আঘাত হানা এবং এটা নিশ্চিত করা যে আমরা সঠিক জায়গায় বল ফেলছি।’

‘যদি তার বিপক্ষে পরীক্ষা-নিরীক্ষা চালান, বল হাতে যদি নার্ভাস হন, তবে সে আপনাকে শেষ করে দেবে। যদি সে একবার ছন্দ পেয়ে বসে, তাকে থামানো কঠিন হয়ে যাবে।’ যোগ করেন ফিঞ্চ।

নিজেদের প্রথম ম্যাচে শর্ট বলে আন্দ্রে রাসেল, জেসন হোল্ডার ও ওশানে থমাসরা পাকিস্তানি ব্যাটসম্যানদের নাভিশ্বাস ছুটিয়েছেন। অস্ট্রেলিয়ার বিপক্ষেও একই পরিকল্পনা নিয়ে নামবে ক্যারিবিয়ানরা।

তবে অস্ট্রেলিয়াও যে প্রস্তুতি নিয়ে নামবে সেটি নিশ্চিত করেছেন ফিঞ্চ, ‘হ্যাঁ, আমরা এটির জন্য প্রস্তুতি নিয়েই মাঠে নামবো।’