চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

গাইবান্ধায় চিকিৎসা অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধা শহরের হাসপাতাল রোডের একটি ক্লিনিকে চিকিৎসা অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ তুলেছেন স্বজনরা।

তারা জানান, সদর উপজেলার পশ্চিম কুপতলা গ্রামের কামরুল ইসলামের স্ত্রী শান্তনা বেগমের (২০) প্রসব ব্যাথা উঠলে শনিবার রাত পৌনে ৮টার দিকে যমুনা ক্লিনিকে ভর্তি করা হয়। সেসময় ক্লিনিকের নার্স শাপলা ও রানু নরমাল ডেলিভারির কথা বলেন। এরপর কোন বিশেষজ্ঞ চিকিৎসক ছাড়াই ডেলিভারি করেন তারা। শান্তনা একটি সন্তানের জন্ম দেন। কিন্তু জন্ম নেয়ার পরপরই নবজাতকের মৃত্যু হয়।

স্বজনদের অভিযোগ, গাইনি বিশেষজ্ঞ চিকিৎসক ছাড়াই অদক্ষ নার্সরা ডেলিভারি করায় ও সঠিক চিকিৎসা সেবা না পাওয়ায় নবজাতকের মৃত্যু হয়েছে।

শান্তনার স্বামী কামরুল বলেন, শান্তনাকে ক্লিনিকে ভর্তি করার পর কোন চিকিৎসককে পাওয়া যায়নি। গাইনী বিশেষজ্ঞ চিকিৎসক দিয়ে তার ডেলিভারির জন্য দুই নার্সকে বারবার বলা হলেও তারা শোনেননি। তড়িঘড়ির নিজেরাই ডেলিভারি করান। এ কারণে সঠিক চিকিৎসা না পাওয়ায় নবজাতকের মৃত্যু হয়।

ঘটনার পর স্বজনদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। তারা দুই নার্সের উপর ক্ষিপ্ত হন। খবর পেয়ে ক্লিনিকে পুলিশ গিয়ে তাদের শান্ত করেন।

ক্লিনিকের কেউ এ বিষয়ে কথা বলেননি।