চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

খাগড়াছড়ি ও রাঙ্গামাটিতে সেনাবাহিনীর অভিযানে অস্ত্রসহ ৩ ‘ইউপিডিএফ’ সদস্য আটক

খাগড়াছড়ির বঙ্গলতলী এবং রাঙ্গামাটির নানিয়ারচরে সেনাবাহিনীর পৃথক অভিযানে অস্ত্রসহ ৩ জন ইউপিডিএফ সদস্যকে আটক করা হয়েছে বলে দাবি করা হয়েছে। 

শনিবার ভোরে খাগড়াছড়ির বঙ্গলতলী এলাকা থেকে দুইজন ও শুক্রবার রাত দুইটায় খাগড়াছড়ির করেংগাতলী এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটকেরা হলেন, র চাকমা (৩৪), রকেট চাকমা (২২) ও রুপায়ন চাকমা ওরফে গঙ্গামনি (৩৮)।

বিজ্ঞাপন

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক রাশেদুল আলম খানের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য দেওয়া হয়।

এতে আরও জানানো হয়, খাগড়াছড়ি থেকে আটকদের কাছ থেকে ১টি এলজি পিস্তল, ২ রাউন্ড গুলি, চাঁদা সংগ্রহের রশিদ বহি, মোবাইল সেট ও ব্যক্তিগত ব্যাগ উদ্ধার করা হয়। অপরদিকে রাঙ্গামাটির সন্ত্রাসীর কাছ থেকে ১টি বিদেশী থ্রী নট থ্রী রাইফেল, ৫ রাউন্ড গুলি, ৩টি মোবাইল সেট, ২টি ভোটার আইডি কার্ড, ২টি চাঁদা আদায়ের রশিদ বহি উদ্ধার করা হয়।

আটকেরা দীর্ঘদিন যাবত খাগড়াছড়ির করেংগাতলী এলাকায় চাঁদাবাজি, হত্যা ও ধর্ষণের সাথে জড়িত থাকার অভিযোগে অভিযুক্ত ছিল এবং তারা এধরনের কর্মকাণ্ডের মাধ্যমে উক্ত এলাকায় অস্থিরতা সৃষ্টি করে আসছিল। তারা ইউপিডিএফ (প্রসীত) দলের সশস্ত্র শাখার সক্রিয় সদস্য বলে জানা যায়।

জানানো হয়, আটকদের ব্যাপারে আইনানুগ কার্যক্রম গ্রহণ করা হচ্ছে।পার্বত্য চট্টগ্রামের নিরাপত্তা পরিস্থিতি স্থিতিশীল রাখার লক্ষ্যে সেনাবাহিনীর এরূপ অভিযান অব্যাহত থাকবে।

বিজ্ঞাপন