চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ক্রিকেটার থেকে গায়ক সিকান্দার রাজা

জিম্বাবুয়ের অন্যতম প্রতিভাবান ক্রিকেটারদের তালিকায় এরইমধ্যে ঢুকে পড়েছেন তিনি। জাতীয় দলের পাশাপাশি বিশ্বের বিভিন্ন ঘরোয়া টি-টুয়েন্টি লিগেও নিয়মিত মুখ হয়ে উঠেছেন। সিকান্দার রাজার আরও একটি লুকানো প্রতিভা আছে।

জিম্বাবুয়ের সাবেক ফাস্ট বোলার হেনরি ওলোঙ্গা যেমন মিউজিক এবং ক্রিকেট উভয় ক্ষেত্রেই দক্ষতা অর্জন করেছিলেন, রাজাও তেমনি ক্রিকেটের মাঠ ছাড়ার পর সংগীত জগতে প্রবেশ করতে চান।

পাকিস্তান বংশোদ্ভূত ৩৩ বছর বয়সী ক্রিকেটারের সংগীত প্রতিভার প্রদর্শন দেখা যাবে রোববারই। জিম্বাবুয়ের বিখ্যাত ড্যান্স সেনসেশন এনজো ইসহলের সঙ্গে একটি ভিডিওতে দেখা যাবে রাজাকে। যেখানে গানও গাইবেন।

ভিডিও প্রকাশের আগে টুইটারে রাজা লিখেছেন, ‘এমন একটা দিন আসবে, যেদিন স্পোর্টস এবং আর্টস মিলে যাবে।’

জিম্বাবুয়ের ইংরেজি দৈনিক ‘দ্য স্ট্যান্ডার্ড’ জানাচ্ছে, ভিডিও ধারণের জন্য স্টুডিওতে যাওয়ার আগে রাজা ও ইসহলকে গত সপ্তাহে হারারে স্পোর্টস ক্লাবে একসঙ্গে দেখা গিয়েছিল, যেখানে তারা একসঙ্গে বেশকিছু কাজ করেছিলেন।

ইসহলের আসন্ন ভিডিওতে রাজা উপস্থিত হয়ে নাম লেখাবেন ওলোঙ্গা, হরভজন সিং, ডোয়াইন ব্রাভো, এবি ডি ভিলিয়ার্স, ব্রেট লি এবং শেন ওয়াটসনের মতো সাবেক ও বর্তমান আন্তর্জাতিক ক্রিকেটারদের দীর্ঘ তালিকায়, যারা সকলেই ক্রিকেটের পাশাপাশি মিউজিকও করতেন।

ভিডিওটি প্রকাশের সময় রাজা অবশ্য দেশে থাকবেন না। কাতার টি-টেন ক্রিকেট লিগের প্রথম সংস্করণে খেলতে শনিবার দেশ ছেড়েছেন তিনি। রোববার থেকে শুরু হতে যাওয়া এ লিগ চলবে ১৬ ডিসেম্বর পর্যন্ত।

গত মাসে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত টি-টেন লিগেও খেলেছেন রাজা। কাতার লিগে তিনি খেলবে হিট স্টর্মার্সের হয়ে। টুর্নামেন্টে আফ্রিকার ব্যাটসম্যান হাশিম আমলা, ভারতীয় ক্রিকেটার যুবরাজ সিং এবং পাকিস্তানি অলরাউন্ডার মোহাম্মদ হাফিজের মতো আন্তর্জাতিক তারকাদের উপস্থিতি থাকছে।