চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

কোচের কথায় সুপার-ওভারে ফিজকে এনেছিলেন ম্যাককালাম

পাকিস্তান সুপার লিগে রোমাঞ্চকর ম্যাচে হেরে গেছে মোস্তাফিজুর রহমানের লাহোর। ম্যাচ টাই হওয়ার পর সুপার-ওভারে মোস্তাফিজ বল করতে আসলে রাসেল ম্যাচ জিতিয়ে দেন। ম্যাচ শেষে লাহোরের অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম ওই সময় মোস্তাফিজকে আনার ব্যাখ্যা দেন।

‘আমাদের কাছে অপশন ছিল মোস্তাফিজ অথবা সুনীল নারাইন। কোচের সঙ্গে আলাপ করে আমাদের মনে হয়েছিল মোস্তাফিজ এই সময় ভাল করবে। কারণ ডেথ ওভারে মোস্তাফিজ অন্যতম একজন সেরা বোলার।’

সুপার-ওভারে লাহোর আগে ব্যাট করে ১৫ রান তোলে। জবাবে ইসলামাবাদ ওপেনে পাঠায় রাসেল এবং আসিফ আলীকে। মোস্তাফিজ প্রথম চার বলে আট রান দেন। পরেরটি ওয়াইড করেন। তারপর চার হজম করেন! শেষ বলে দরকার ছিল তিন। রাসেল ছয় মেরে দেন!

শুক্রবার শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৯ উইকেটে ১২১ রান করে ইসলামাবাদ ইউনাইটেড। ৩৬ বলে ৩টি ও ১ ছক্কায় সর্বোচ্চ ৩৪ রান করেন জেপি ডুমিনি। ২১ বলে ১টি চার ও ২টি ছক্কায় ৩৩ রানে অপরাজিত থাকেন হুসাইন তালাত।

চার ওভারে ৩৯ রান দেওয়া মোস্তাফিজুর ইনিংসের শেষ ওভারের পঞ্চম বলে শাদাব খানের উইকেটটি নেন।

জবাবে আঘা সালমানের ৩৫ বলে ৬টি চার ও ২টি ছক্কায় ৪৮ রানে জয়ের আশা জাগায় লাহোর। কিন্তু শেষ দিকে নিয়মিত উইকেট হারিয়ে তারা ১৯.৪ ওভারে ১২১ রানে গুটিয়ে গেলে ম্যাচ গড়ায় সুপার ওভারে।