চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

কেন গ্রেপ্তার হলেন ‘শ্রী ভেঙ্কটেশ’ এর কর্ণধার?

কলকাতার শীর্ষস্থানীয় চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান ‘শ্রী ভেঙ্কটেশ’। নামি দামি নির্মাতাদের নিয়ে গুণগত মান সম্পন্ন চলচ্চিত্র উপহার দেয়ায় জুরি নেই তাদের। অথচ এই প্রতিষ্ঠানের কর্ণধার শ্রীকান্ত মেহতাকে বৃহস্পতিবার গ্রেপ্তার করে চলচ্চিত্র অঙ্গনে চাঞ্চল্যের সৃষ্টি করেছে সিবিআই। কিন্তু কেন গ্রেপ্তার হলেন শ্রীকান্ত? এমন প্রশ্ন সবার।

কলকাতার একাধিক সংবাদ মাধ্যম জানিয়েছে, দুর্নীতির দায়ে ভেঙ্কটেশ ফিল্মস এর কর্ণধার শ্রীকান্ত মেহতাকে গ্রেপ্তার করে সিবিআই। মূলত রোজভ্যালি কাণ্ডেই গ্রেপ্তার হন তিনি। তার বিরুদ্ধে অভিযোগ, রোজভ্যালি কর্ণধার গৌতম কুণ্ডুর থেকে প্রায় চব্বিশ কোটি টাকা নিয়েছিলেন তিনি। বদলে চুক্তি মতো রোজভ্যালির সংস্থা ‘ব্র্যান্ড ভ্যালু’কে নির্দিষ্ট সংখ্যক সিনেমা তৈরি করে দেননি।

আর এসব নিয়ে জিজ্ঞাসাবাদ করতেই সিবিআই দ্বারস্থ হয় শ্রীকান্তের। কিন্তু বক্তব্যে গড়মিল থাকায় তৎক্ষণাৎ এই প্রযোজককে গ্রেপ্তার দেখায় ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। তার বিরুদ্ধে চব্বিশ কোটি টাকার প্রতারণার অভিযোগ অফিশিয়ালি নাকচ করেছে ‘এসভিএফ’। তবে সিবিআই বলছে, সারদা সহ অন্যান্য চিটফান্ড কোম্পানির ব্যবসা বাড়ানোর ক্ষেত্রে শ্রীকান্ত বিশেষ ভূমিকা নেন।

এদিকে বৃহস্পতিবার শ্রীকান্ত মেহতাকে গ্রেপ্তারের পর তার চোখে মুখে দুঃশ্চিন্তার ছাপ স্পষ্ট হয়েছে বলে জানিয়েছে কলকাতার সংবাদ মাধ্যম। সিবিআইয়ের হেফাজতে একরাতেই তার চেহেরায়ও এসেছে পরিবর্তন।