চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে জাফর ইকবালের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

প্রখ্যাত লেখক ও গবেষক, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. জাফর ইকবালের উপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, শিক্ষকবৃন্দসহ কর্মকর্তা কর্মচারী এবং সাধারণ শিক্ষার্থীরা। আজ দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি কর্তৃক আয়োজিত এক মানববন্ধন কর্মসূচীতে এ প্রতিবাদ ও নিন্দা জানানো হয়।

মানববন্ধনে উপস্থিত হয়ে বর্বরোচিত এ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এমরান কবির চৌধুরী। তিনি বলেন, “ড. জাফর ইকবাল একজন ক্ষণজন্মা ব্যাক্তি। তিনি বাংলাদেশের সম্পদ। এমন একজন ব্যাক্তির উপর হামলার দ্রুত তদন্ত ও বিচার করতে হবে।”

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এন এম রবিউল আউয়াল চৌধুরী রবির সঞ্চালনায় মানববন্ধনে আরো বক্তব্য রাখেন শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মেহেদী হাসান, রেজিস্টার ড. আবু তাহের, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি কাজী ওমর, সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন, কর্মকর্তা পরিষদের সভাপতি জিনাত জাহান প্রমুখ।

বক্তব্যে বক্তারা হামলার ঘটনাটিকে ক্ষুদ্রভাবে বিবেচনা না করার আহবান জানান। এসময় তারা হামলার পিছনে পরিকল্পনাকারীদের খুঁজে বের করে শাস্তি দেওয়ার দাবি জানান।