চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

কলেজছাত্রী হত্যায় শ্বশুর-শাশুড়িসহ তিনজনের মৃত্যুদণ্ড

মানিকগঞ্জে কলেজছাত্রী ও গৃহবধূ সুপ্রিয়া সাহা হত্যায় তিনজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া আরও তিনজনকে যাবজ্জীন কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার মানিকগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক জয়শ্রী সমদ্দার এ রায় ঘোষণা করেন। তিনজন আসামির উপস্থিতিতে দেয়া রায়ে প্রত্যেককে ২০ হাজার টাকা করে অর্থদণ্ডও হয়েছে।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলে সুপ্রিয়া সাহার শ্বশুর দিলীপ সরকার, শাশুড়ি গীতা রানী সরকার ও মহাদেব রায়। যাবজ্জীবন সাজা পেয়েছেন বিষ্ণুপাল, রঞ্জিত সাহা ও রঞ্জিত ঘোষ।

অভিযোগ প্রমাণিত না হওয়ায় সুপ্রিয়া সাহার স্বামী দীপাঞ্জন সাহাকে খালাস দেয়া হয়।

মামলার বিবরণে জানা যায়, ২০১৬ সালের ৭ আগস্ট মানিকগঞ্জ শহরের পূর্বদাশড়া এলাকার একটি ভাড়া বাসায় সরকারি দেবেন্দ্র কলেজের বাংলা বিভাগের ২য় বর্ষের ছাত্রী সুপ্রিয়া সাহাকে শ্বাসরোধ করে হত্যা করে আসামিরা। পরে তার রক্তাক্ত দেহ মেঝেতে ফেলে পালিয়ে যায়।

পরের দিন সকালে থানা পুলিশ তার মরদেহ উদ্ধার করে। ওই ঘটনায় নিহতের বাবা সুকুমার চন্দ্র সাহা বাদি হয়ে সদর থানায় তিন জনের নাম উল্লেখসহ কয়েকজনকে অজ্ঞাত আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্ত কর্মকর্তা মানিকগঞ্জ সদর থানার এস আই মাসুদ মুন্সি তদন্ত করে  ২০১৬ সালের ২৯ নভেম্বর আদালতে চার্জশিট দাখিল করেন।