চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

করোনা-লড়াইয়ে একাই ৯ কোটি দিচ্ছেন লেভানডোভস্কি

ফুটবল তারকারা যে যেভাবে পারছেন চেষ্টা করে যাচ্ছেন করোনাভাইরাসের বিপক্ষে লড়াই করার। তালিকায় যুক্ত হলেন জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখের পোলিশ তারকা রবার্ট লেভানডোভস্কি। করোনার বিপক্ষে লড়তে একাই ১০ লাখ ইউরো, তথা ৯ কোটি ১১ লাখ টাকা দান করছেন।

#উইকিককরোনা নামে শুক্রবার এক ক্যাম্পেইন শুরু করেছেন লেভানডোভস্কির দুই বায়ার্ন সতীর্থ লিও গোরেতজকা ও জশুয়া কিমিচ। দুজনেই ঘোষণা দিয়েছেন করোনার বিপক্ষে লড়াইয়ে ৫ লাখ ইউরো করে দান করবেন।

দুই সতীর্থের এমন ঘোষণায় উদ্বুদ্ধ হয়ে লেভানডোভস্কি ও তার স্ত্রী আনা বিবৃতি দিয়েছেন যে তারাও যুক্ত হচ্ছেন এমন মহান কাজে, ‘আজকে আমরা সবাই এক দলে। চলুন একত্রে এ লড়াইয়ে নেমে পড়ি।’

‘যদি কাউকে সাহায্য করতে হয় তবে সেটা এখনই। আমরা সবাই এখন ক্ষতিগ্রস্ত আর এজন্য সবাইকেই বলছি নিয়ম মেনে চলুন। যারা আপনার চেয়ে ভালো জানেন তাদের কথা শুনুন। দায়িত্বশীলতা দেখান।’

এই অর্থ গরীবদের জন্য খাদ্য, চিকিৎসা ও গৃহহীন মানুষদের কাজে ব্যয় হবে। এর আগে জার্মানির জাতীয় দল ও বিভিন্ন ক্লাবের খেলোয়াড়রা দাতব্য কাজে নেমে পড়েছেন। লের‍য় সানে, ম্যাটস হামেলস, ইউলিয়ান ড্রেক্সলার, হোনাস হেকটরদের মতো তারকারা সর্বমোট ১৬ লাখ ইউরো তহবিল জমিয়েছেন।