চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

কক্সবাজারে পর্যটক সেজে ইয়াবার বড় চালান পাচার, গ্রেপ্তার ৭

৫০ হাজার ইয়াবা, প্রাইভেটকার ও মোটরবাইক জব্দ

পর্যটক সেজে ইয়াবা পাচারকালে কক্সবাজারের পেকুয়া থানা পুলিশ ইয়াবার বিশাল চালান জব্দ করেছে। ওই অভিযানে ৫০ হাজার ইয়াবা জব্দ করা হয়।

রোববার সকাল পৌনে ৭টার দিকে পেকুয়া সদর ইউনিয়নের হরিনা ফাঁড়ির নুইন্ন্যা মুইন্ন্যা ব্রীজের ওপর এ অভিযান চালানো হয়। এসময় ইয়াবা পাচারে অভিযুক্ত ৭ যুবককে গ্রেপ্তার, একটি কার ও দুটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে।

গ্রেফতাররা হলো: চট্টগ্রামের লোহাগড়া উপজেলার আমিরাবাদ সুখছড়ি সুন্নিয়াপাড়ার সুলতান আহমেদের ছেলে ওমর ফারুক (২৯) মৃত নবী হোছেনের ছেলে শহীদুল ইসলাম (২৮), আলী আহমেদের ছেলে জয়নাল আবেদীন (৪৮), মাহবুবুল আলমের ছেলে রিদুয়ানুল করিম (২২), আবদু ছবুরের ছেলে মো. সজিব, মো. রাজু (২৭) ও মৃত সাধন চৌধুরীর ছেলে ডাবলু চৌধুরী (৪১)।

পেকুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মোহাম্মদ আলী জানান: আমাদের কাছে গোপন সংবাদে খবর আসে পর্যটকের ছলে ইয়াবার একটি বড় চালান উপকূলীয় মহাসড়ক দিয়ে চট্টগ্রামে পাচার হচ্ছে। এটি জানার পর একটি চৌকস টিম নিয়ে পেকুয়া সদর ইউনিয়নের হরিনা ফাঁড়ির নুইন্ন্যা মুইন্ন্যা ব্রীজের ওপর চেকপোস্ট বসানো হয়। এসময় সড়ক দিয়ে আসা একটি প্রাইভেট প্রিমিও কার, একটি সুজুকি জিক্সার ও আরেকটি ইয়ামাহা ফেজার মোটরসাইকেল জব্দ করা হয়৷ পরে জিজ্ঞাসাবাদে গাড়িতে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ইয়াবার পুটলি বের করা হয়। সেখানে ৫০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়।

ওসি আরও বলেন: জিজ্ঞাসাবাদে আসামীরা স্বীকার করেছেন উখিয়ার কোটবাজার হতে ক্রয় করা ইয়াবা প্রশাসনের চোখ ফাঁকি দিতে চকরিয়া-পেকুয়া উপকূলীয় মহাসড়ক ব্যবহার করে লোহাগড়ায় নেয়া হচ্ছিল। সেখানে পৌঁছানো গেলে তা পরে চাহিদামতো চট্টগ্রাম ও আশপাশ এলাকায় সরবরাহ করা হতো। তারা ইতোপূর্বেও পর্যটক সেজে সঙ্ঘবদ্ধভাবে ইয়াবার বেশ কয়েকটি বড় চালান চট্টগ্রাম ও ঢাকায় পৌঁছে দেয়। দু’দিন আগে তারা পর্যটক সেজে কক্সবাজার গিয়েছিল।

ওসি শেখ মোহাম্মদ আলী জানান: এটি পেকুয়া থানা হওয়ার পর এ যাবতকালের জব্দ করা সর্ববৃহৎ মাদকের চালান। এ ঘটনায় গ্রেপ্তারদের বিরুদ্ধে মাদক আইনে মামলা করা হয়েছে। উখিয়ায় কারা তাদের পার্টনার তাদেরও সনাক্তকরণের কাজ চলছে।