চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ঐশীর কণ্ঠে গণসংগীত

প্রথমবার কোনো গণসংগীতে কণ্ঠ দিলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী ফাতেমা-তুজ-জোহরা ঐশী। আসছে ভালোবাসা দিবসের জন্য রাজনীতি প্রেম ও বিরহের সমন্বয়ে ‘আদা সমুদ্দুর’ নামের একটি নাটকের জন্য কণ্ঠ দিলেন তিনি।

নাটকটি নির্মাণ করছেন রাইসুল তমাল। নাটকে রাজনীতি, প্রেম ও বিরহের উপর তিনটি গান থাকছে। সম্প্রতি ওমর ফারুক বিশাল এর কথায় মুরাদ নূরের সুরে রাজনীতি অংশে ‘গর্জন’ শিরোনামের গানে কণ্ঠ দিলেন ঐশী। গানগুলোর সংগীতায়োজন করছেন মুশফিক লিটু।

গান প্রসঙ্গে ঐশী বলেন, সমসাময়িক রাজনীতি নিয়ে এই প্রথম কোনো গণসংগীত গাইলাম। নাটকের গল্প, গানের কথা ও সুর আমার মন কেড়েছে। ‘আদা সমুদ্দুর’-এর সাথে থাকতে পেরে ভালো লাগছে। গর্জনে ফিরে আসুক সুস্থ ধারার রাজনীতি।

মুরাদ নূর বলেন, ঐশী খুবই শক্তিশালী গায়িকা। কণ্ঠ ধারণের পর মনে হলো ওর জন্যই গর্জন সৃষ্টি। এমন গানে অসুস্থ ধারার রাজনীতিতে সুস্থতা ফিরে আসুক।

নির্মাতা রাইসুল তমাল বলেন, ‘আদা সমুদ্দুর’ হলো রাজনীতি, প্রেম ও বিরহের আখ্যান। গল্প অনুযায়ী নাটকে তিনটি গান থাকছে। তিনটি গানই লিখেছেন ওমর ফারুক বিশাল। সুর করেছেন মুরাদ নূর। গানের ভয়েস নেওয়ার সময় মনে হচ্ছিলো ‘গর্জন’ ঐশীর জন্য-ই লেখা হয়েছে।

নুসরাত ইমরোজ তিশা, মুশফিক আর ফারহান, মাহমুদুল ইসলাম মিঠু, নিকুল কুমার মন্ডল, তাবাসসুম মিথিলা, দাউদ নূর, শিখা খান মৌ, আনোয়ার হোসেন প্রমুখ অভিনীত নাটকটি আসছে ভালোবাসা দিবসে স্বদেশ এন্টারটেইনমেন্ট এর ইউটিউব চ্যানেলে নাটকটি প্রচার হবে।