চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

‘এসএসসি ব্যাচ ১৯৮৬ বাংলাদেশ’ এর বর্ষপূর্তি উৎসব শুক্রবার

তিন যুগ আগে সারা বাংলাদেশ থেকে এসএসসি পাস করা বন্ধুরা আবারও এক হয়েছেন। ৯ হাজারের বেশি বন্ধু অনলাইন পরিসরে যুক্ত হয়ে এরই মধ্যে নানা কর্মকাণ্ড করছেন। সমাজসেবা, চিকিৎসা সেবা, সাংস্কৃতিক কর্মসূচি, দিবস উদযাপন করার মধ্য দিয়ে ‘এসএসসি ব্যাচ ১৯৮৬ বাংলাদেশ’ মানুষের মন জয় করেছে।

এবার ঘটতে যাচ্ছে আরেক অভূতপূর্ব ঘটনা। সংগঠনের প্রথম বর্ষপূর্তি উৎসবে যোগ দিচ্ছেন সারা দেশ এবং দেশের বাইরে থেকে আসা বন্ধুরা। ভার্চুয়াল পরিসরেও যোগ দেবেন অনেকে। বন্ধুদের সঙ্গে উৎসবে মাতবেন দেশের উচ্চ পর্যাায়ে থাকা বিশিষ্টজন এবং শিল্প-সাহিত্য ও ক্রীড়া অঙ্গনের তারকারাও।

‘এসএসসি ব্যাচ ১৯৮৬ বাংলাদেশ’ এর প্রথম বর্ষপূর্তি উৎসবের প্রতিপাদ্য ‘দৃঢ হোক বন্ধুত্ব সহযোহিতার বন্ধনে’। রাজধানীর উপকণ্ঠে বিরুলিয়া ব্রিজের বিপরীতে প্রিয়াংকা শুটিং স্পটে ২২ জানুয়ারি শুক্রবার সারা দিনের এই আয়োজন হবে। এতে রয়েছে- পরিচিতি ও পুনর্মিলনী, উদ্বোধন পর্ব, মানবিকতায় ৮৬ ও ডক্টর্স হেল্পলাইনসহ বিভিন্ন স্টল, এডমিন প্যানেলের সংবর্ধনা, যুগলবন্দি সংবর্ধনা, ’৮৬ ফাউন্ডেশন ও বন্ধু সংসদ বিষয়ে সাংগঠনিক অধিবেশন, ঢাকা ঘোষণা পাঠ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

সম্মেলনের আহ্বায়ক আশরাফুল হক জানিয়েছেন, সম্মেলনের সব প্রস্তুতি এরই মধ্যে শেষ হয়েছে। সারা দেশ এবং দেশের বাইরে থেকেও আসছেন বন্ধুরা।