চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

এবার কৃত্রিম আলোয় ঝালিয়ে নেয়া

কিছুদিন আগেই ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ শেষ করেছে বাংলাদেশ। এবার বাংলাদেশকে আতিথ্য দেবে শ্রীলঙ্কা। ত্রিদেশীয় টি-টুয়েন্টির টুর্নামেন্ট নিধাস ট্রফি খেলতে ৪ মার্চ ঢাকা ছাড়বে টাইগাররা। তার আগে ফ্লাড লাইটের আলোয় অনুশীলন করবেন সৌম্য-তাসকিনরা।

শের-ই-বাংলা স্টেডিয়ামে দু’দিনের অনুশীলন সূচি থাকছে ক্রিকেটারদের। শুক্রবার ক্যাম্পের প্রথম দিনে হবে কৃত্রিম আলোয় অনুশীলন। শ্রীলঙ্কায় নিধাস ট্রফির সব ম্যাচই শুরু সন্ধ্যা সাড়ে সাতটায়। কৃত্রিম আলোর সঙ্গে মানিতে নিতেই বাংলাদেশের এমন প্রস্তুতি।

প্রিমিয়ার লিগ চলায় ক্রিকেটাররা সবাই খেলায় মধ্যেই আছেন। তারই ফাঁকে পেস বোলারদের নিয়ে সপ্তাহখানেক কাজ করেছেন কোর্টনি ওয়ালশ। ক্যারিবিয়ান কোচের সঙ্গে কাজ করেছেন টি-টুয়েন্টি দলে থাকা তাসকিন আহমেদ, রুবেল হোসেন, আবু হায়দার রনি, আবু জায়েদ রাহি ও সৌম্য সরকার।

শুক্রবার ১৬ সদস্যের টি-টুয়েন্টি দলের সবাই থাকতে পারবেন না জাতীয় দলের অনুশীলনে। আঙ্গুলের ইনজুরিতে পড়া অধিনায়ক সাকিব আল হাসান হয়ে থাকবেন দর্শক। পাকিস্তান সুপার লিগ (পিএসএল) খেলতে দুবাই থাকায় তামিম, মাহমুদউল্লাহ, মোস্তাফিজ, সাব্বিরকে অনুশীলনে পাবে না জাতীয় দল। ৩ মার্চ দেশে ফিরে পরদিন দুপুর একটায় দলের সঙ্গে কলম্বোর বিমানে চাপার কথা এ চার ক্রিকেটারের।