চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

একমাত্র মেয়ের সঙ্গে আর দেখা হল না

পশ্চিম বাংলার চলচ্চিত্রে সদ্য প্রয়াত অভিনেতা তাপস পালকে বলা হতো ‘তুরুপের তাস’! তুখোড় এই অভিনেতা মুম্বাইয়ে সোমবার (১৭ ফেব্রুয়ারি) দিবাগত রাত সাড়ে তিনটার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তাঁর মৃত্যুর শোক গোটা পশ্চিম বাংলার সিনেমা অঙ্গনে। অথচ এই সময়টায় তার থাকার কথা ছিলো যুক্তরাষ্ট্র প্রবাসী মেয়ে সোহিনী পালের কাছে!

তাপস পালের মৃত্যুর পর তার পরিবারের বরাতে কলকাতার বিভিন্ন সংবাদ মাধ্যমে জানানো হয়েছে, এসময়টায় যুক্তরাষ্ট্রে থাকার কথা ছিলো তাপস পালের। সেখানে তার মেয়ে সোহিনী পাল থাকেন। মেয়েকে দেখতে যাওয়ার উদ্দেশ্যেই ২৮ জানুয়ারি মুম্বাই গিয়েছিলেন তাপস। ১ ফেব্রুয়ারি ছিলো যুক্তরাষ্ট্র’র উদ্দেশ্যে ফ্লাইট। কিন্তু বিমান ধরার ঠিক আগ মুহূর্তে বুকে ব্যথা অনুভব করেন তাপস।

তড়িঘড়ি করে ভর্তি করা হয়েছিলেন মুম্বাইয়ের একটি হাসপাতালে। প্রথমে লাইফ সাপোর্টে রাখা হয় তাঁকে। মাঝে চিকিৎসায় সামান্য সাড়াও দিয়েছিলেন, সেকারণে ৬ ফেব্রুয়ারি লাইফ সাপোর্ট খুলে দেয়া হয়। তবে সোমবার রাতে ফের অসুস্থ হয়ে পড়েন তাপস। এবার আর তাকে বাঁচানো যায়নি।

মৃত্যুর সময় পাশে ছিলেন স্ত্রী নন্দিনী। তবে একমাত্র কন্যা সোহিনী পালের সঙ্গে আর দেখা হল না তাপস পালের। এই শোক কীভাবে কাটিয়ে উঠবেন দূর দেশে থাকা একমাত্র মেয়েটি!

ছোটবেলা থেকেই অভিনয়ের প্রতি ঝোঁক ছিল তাপসের। নিজের ইচ্ছাতেই অভিনয়ে পা রাখেন তিনি। ২২ বছর বয়সে মুক্তি পায় তাঁর প্রথম ছবি ‘দাদার কীর্তি’। এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি। উপহার দিয়েছেন একের পর এক হিট ছবি। গুরুদক্ষিণা ছবির জন্য তাঁকে আজীবন মনে রাখবে বাংলা ভাষাভাষি দর্শক।