চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

একদিনেই ‘স্বর্ণমানব’ দেখা হল ৩ লাখ বার!

দালালের সহায়তায় মধ্যপ্রাচ্য পাড়ি দিলেও সুবিধা না করতে পেরে দুর্ভাগ্যক্রমে স্বর্ণচোরাচালানকারীর পেশা বেছে নেয় মোশাররফ করিম। এরপর কাস্টমস গোয়েন্দার নজরদারিতে ধরা পড়া। তবে শরীরে বিশেষভাবে বহন করায় তা উদ্ধারে চলে নাটকীয়তা। শেষ পর্যন্ত কি ধরা পড়বেন মোশাররফ?

এমন টানটান উত্তেজনা নির্ভর গল্প নিয়েই চ্যানেল আইয়ে গত শুক্রবার রাত ৮টায় প্রচার হলো বিশেষ টেলিছবি ‘স্বর্ণমানব’। আর এবার এই আলোচিত নাটকটি দেয়া হয়েছে ‘চ্যানেল আই টিভি’র অফিশিয়াল ইউটিউব চ্যানেলে। আর সেখানে দেয়া মাত্রই রীতিমত হিট মোশাররফ করিম অভিনীত ‘স্বর্ণমানব’!

হ্যাঁ, মাত্র ২৪ ঘন্টায় তিন লাখের বেশি দর্শক দেখেছে নাটকটি। আর এতে উচ্ছ্বসিত নাটকটির সঙ্গে জড়িত সকলে।

চ্যানেল আই-এর ইউটিউব চ্যানেলে এক দিনে তিন লক্ষ ভিউ ছাড়িয়ে যাওয়ায় উচ্ছ্বসিত নির্মাতা আবু হায়াৎ মাহমুদ। দর্শকের এমন সাড়ায় চ্যানেল আই অনলাইনকে তিনি বলেন, সোশাল অ্যাওয়ারনেস তৈরি করতেই ‘স্বর্ণমানব’ নাটকটি নির্মিত। আগে থেকেই নাটকটি নিয়ে মানুষের তুমুল আগ্রহ ছিলো। নাটকটি মানুষকে ছুঁয়ে গেছে, সেই জায়গা থেকে ইউটিউবে প্রচুর মানুষ দেখছে। আশা করছি যারা টিভি পর্দায় নাটকটি দেখতে পারেননি, তারা ইউটিউবের মাধ্যমে নাটকটি দেখবেন।

ইউটিউবে দেয়ার পর মানুষের পজিটিভ রিভিউ পাচ্ছেন জানিয়ে নির্মাতা আরো বলেন, প্রচুর মানুষের পজিটিভ মন্তব্য পাচ্ছি। এটা অনুপ্রেরণার। ছোট ছোট পয়েন্ট নিয়েও মন্তব্য করছেন অনেকে। সোশাল অ্যাওয়ারনেস নির্ভর নাটকটি প্রচুর মানুষের কাছে যাচ্ছে এতেই নির্মাতা হিসেবে আমি স্বার্থক।

চ্যানেল আই অনলাইন- স্বর্ণমানব টেলিছবির একটি দৃশ্যে মোশাররফ করিম
স্বর্ণমানব টেলিছবির একটি দৃশ্যে মোশাররফ করিম

মানুষকে ছুঁয়ে যাওয়ার জন্য নাটকটির কন্টেন্টকেই ভিত হিসেবে মনে করছেন জানিয়ে আবু হায়াৎ বলেন, মোশাররফ ভাই(মোশাররফ করিম) বড় অভিনেতা, তার প্রচুর দর্শক তৈরি হয়ে আছে। তিনি একটি নাটকে থাকলে সেটা বোস্ট আপ হবেই। কিন্তু ‘স্বর্ণমানব’-এর ক্ষেত্রে মোশাররফ ভাইয়ের দর্শকপ্রিয়তার পাশাপাশি কন্টেন্টকেও শক্তিশালী মনে করছি। মানে এই নাটকে চরিত্রের চেয়ে গল্পটাই মূল। অভিনেতা ও গল্প দুটো একসঙ্গে ক্লিক করেছে এই নাটকে।

শাহজালাল বিমানবন্দরে সত্যিকার সোনা চোরাচালানের ঘটনা অবলম্বনে এই বিশেষ টেলিছবিটি মইনুল খানের গল্প ও সার্বিক তত্ত্বাবধানে নাটকটির চিত্রনাট্য করেছেন মাসুম শাহরিয়ার। নাটকের বিভিন্ন চরিত্রে মোশাররফ করিম ও মেহজাবিন ছাড়াও অভিনয় করেছেন অপর্ণা ঘোষ, সুজাত শিমুল, রওনক হাসানের মতো অভিনেতারা।

চ্যানেল আইয়ের ইউটিউবে ‘স্বর্ণমানব’: