চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘একটা কলঙ্কদাগ দূর হলো’

একাত্তরে গণহত্যা, হত্যা, ধর্ষণসহ মানবতাবিরোধী জঘন্য অপরাধে জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর মৃত্যুদণ্ড কার্যকর হওয়ার পর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, আমাদের মাথা থেকে একটি কলঙ্ক দাগ মুছে গেল।

মঙ্গলবার দিবাগত রাতে নিজের বাসায় সাংবাদিকদের কাছে প্রতিক্রিয়া জানাতে গিয়ে তিনি বলেন, এটা জাতির দীর্ঘদিনের প্রত্যাশা ছিল। আমি একজন মুক্তিযোদ্ধা হিসেবে আমারও প্রত্যাশা ছিল। আমি মনে করি, আজ আমাদের মাথা থেকে একটা কালো দাগ মুছে  গেল। এই দিনটির অপেক্ষায় আমরা ছিলাম।

‘আমরা মুক্তিযোদ্ধারা দেখে  যেতে পারছি যুদ্ধাপরাধী, মানবতা বিরোধী কর্মকাণ্ড যারা করেছিলেন তাদের শাস্তি নিশ্চিত হচ্ছে।’

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আজকে নিজামীর ফাঁসি হলো। সে অনেক তরুণকে হত্যা করেছেন। মনিপুর পাড়ায় আমি যেখানে থাকি সেখানেও তার অনেক নৃশংসতার উদাহরণ রয়েছে। নিজামীর ফাঁসি কার্যকর করা হয়েছে, এর জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। তিনি জাতিকে যে প্রতিশ্রুতি দিয়েছিলেন, তা পূর্ণ করেছেন।

ফাঁসি পরবর্তী আইনশৃঙ্খলা পরিস্থিতি সম্পর্কে তিনি বলেন, বিচার প্রক্রিয়ার মাধ্যমেই এই ফাঁসি কার্যকর করা হয়েছে। আমরা বিশ্বাস নাশকতা কেউ করবে না। জামায়াত-শিবিরের ভক্তরা যারা আছেন তারা নিজেদের মানুষ বলে পরিচয় দেবেন। তারা এসব করবে না। তারপরও যদি কেউ করে তাদের আমরা চিহ্নিত করে শাস্তির ব্যবস্থা করবো।