চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

উড়ন্ত জয়ে যুব বিশ্বকাপ শুরু বাংলাদেশের

সাউথ আফ্রিকায় বসা অনূর্ধ্ব–১৯ বিশ্বকাপে ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে জিম্বাবুয়েকে ৯ উইকেটে হারিয়ে উড়ন্ত শুরু করেছে বাংলাদেশ।

পচেফস্ট্রুমে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে আকবর আলীর দল শুরুতে দুর্দান্ত বোলিং পসরা সাজিয়ে বসে। পরে দীর্ঘ সময় বৃষ্টি বিভ্রাটের শেষে ব্যাটিংয়ে নেমে যুবারা রানমেশিন ছুটিয়ে কাঙ্ক্ষিত লক্ষ্য ছুঁয়ে ফেলে।

শনিবার গ্রুপপর্বে নিজেদের প্রথম ম্যাচে টাইগার বোলাররা ঝলমলে শুরু করলে কাঁপতে শুরু করে জিম্বাবুয়ে ব্যাটিং লাইন। তাদের ইনিংসের ২৯তম ওভারে বৃষ্টি নামে। খেলা বন্ধ থাকে দীর্ঘক্ষণ। পরে তাদের ইনিংস আর মাঠেই গড়ায়নি। তখন জিম্বাবুয়ের স্কোর ছিল ২৮.১ ওভারে ১৩৭/৬।

সেনওয়েস পার্কে বৃষ্টি আইনে বাংলাদেশের লক্ষ্য দাঁড়ায় ২২ ওভারে ১৩০ রান। টপঅর্ডারের ঝড়ে সেটিতে নোঙর ফেলতে যেয়ে ৬৪ বল অক্ষতই থেকে যায়। ১১.২ ওভারে এক উইকেটে আসে ১৩২ রান।

তিন যুবা তারকা তানজিদ হাসান, পারভেজ হোসেন ও মাহমুদুল হাসান জয়ের তাণ্ডবে লক্ষ্য সহজ হয়ে যায়।

তানজিদ ৩টি করে চার-ছয়ে মাত্র ১০ বলে ৩২ করে ফেরেন। ম্যাচসেরা পারভেজ ফিফটি তুলে অপরাজিত থাকেন। তার ৫৮ রানের ইনিংসটি ৫ চার ও ২ ছক্কায় ৩৩ বলে সাজানো।

পারভেজের সঙ্গে ম্যাচ শেষ করে আসা জয় অপরাজিত থাকেন ৫ চারে ২৬ বলে ৩৮ রানে।

আগে টস জিতে ফিল্ডিং নিয়ে বাংলাদেশ প্রতিপক্ষের উপর ঝড়ি ঘোরায় বোলিংয়ে। জিম্বাবুয়ের আউট হওয়া ছয় ব্যাটসম্যানকে সাজঘরে পাঠিয়েছেন হাত ঘোরানো ছয় টাইগার মিলে। তানজিম, শরিফুল, মৃত্যুঞ্জয়, শামীম ও রাকিবুল প্রত্যেকে একটি করে উইকেট নিয়েছেন।