চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

উখিয়ায় বন্যহাতির আক্রমণে রোহিঙ্গা নিহত

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে বন্য হাতির আক্রমণে ইয়াকুব আলী (৪৫) নামে এক রোহিঙ্গা শরনার্থী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে পাঁচ রোহিঙ্গা।

শুক্রবার ভোররাতে কক্সবাজারের উখিয়ার কুতুপালং মধুরছড়া রোহিঙ্গা ক্যাম্পে বন্যহাতির দল আক্রমণ করে। তখন হাতির পায়ে পৃষ্ট হয়ে একজন নিহত হন। ছোটাছুটি করতে গিয়ে আহত হয় পাঁচজন। আহতদের স্থানীয় চিকিৎসা কেন্দ্রে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের সত্যতা নিশ্চিত করে জানান, আজ শুক্রবার ভোরে একটি বন্য হাতিরদল রোহিঙ্গা ক্যাম্পে আক্রমণ করে। এসময় ইয়াকুব আলী নামের এক রোহিঙ্গাকে পায়ে পৃষ্ট করলে ঘটনাস্থলে মারা যায়। এসময় ১০ থেকে ১৫ টি রোহিঙ্গাদের কুড়েঘর ভাংচুর করে। ছোটাছুটি করতে গিয়ে আহত হয়েছে পাঁচ রোহিঙ্গা। স্থানীয়দের সহায়তায় লাশ উদ্ধার করে রোহিঙ্গা ক্যাম্পের কবরস্থানে দাফন করা হয়েছে।

এর আগে গত ১৪ অক্টোবর উখিয়ায় বালুখালীর রোহিঙ্গা ক্যাম্পে বন্য হাতির আক্রমণে চার রোহিঙ্গা নিহত হন। এছাড়া সাম্প্রতিক সময় ওই এলাকায় বন্য হাতির আক্রমণে প্রায় ১২ জন নিহত হয়েছে বলে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।