চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

উইকেটে পরিবর্তন দেখছেন না ওয়ার্নার-মোস্তাফিজ

চট্টগ্রাম থেকে: টেস্ট ক্রিকেটে উইকেটের ‍উপর নির্ভর করে অনেককিছুই। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে রং বদলায় উইকেট, বদলায় বৈচিত্র্য। ‍উপমহাদেশের কন্ডিশনে তো আরও বেশি। তাতে কেউ পায় সুবিধা, কারও হয় উল্টোটা। তবে চট্টগ্রাম টেস্টের তিনদিন পেরিয়ে গেলেও পার্থক্য খুঁজে পাওয়া যাচ্ছে না। এখনও কথা বলছে ব্যাটসম্যানদের হয়ে। দুদলের দিনের সেরা পারফর্মার ওয়ার্নার ও মোস্তাফিজের ভাষ্যও তাই একই।

অস্ট্রেলিয়ার হয়ে ১২৩ রানের ইনিংস খেলেছেন ডেডিভ ওয়ার্নার। আর বাংলাদেশের হয়ে ৩ উইকেট নিয়ে দিনের সফল ফিজ। দুই দলের প্রতিনিধি হয়ে দিনের খেলা শেষে সংবাদ মাধ্যমের মুখোমুখি হলেন তারা। দুজনই বললেন উইকেটে তেমন পার্থক্য নেই।

প্রথমে উইকেট নিয়ে ওয়ার্নার বলে গেলেন, ‘উইকেটে তেমন পরিবর্তন আসেনি। উইকেটের মাঝখানটা শুরুর দিনের মতোই আছে। তবে বাইরের কিছু জায়গা রাফ হয়েছে।’

মোস্তাফিজেরও একই সুর, ‘আহামরি কোনও পরিবর্তন দেখছি না।’

সাগরিকার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের তিন নম্বর ক্রিজে তিন দিনে উইকেট পড়েছে মাত্র ১৯টি। বাংলাদেশের করা ৩০৫ রানের জবাবে তৃতীয় দিন শেষে অস্ট্রেলিয়া তুলেছে ৯ উইকেটে ৩৭৭ রান। সাবলীল ব্যাট করে ৭২ রানের লিড নিয়ে চালকের আসনে অজিরা। চতুর্থ দিনে ব্যাটিং করতে হবে বাংলাদেশকে। উইকেট একইরকম থাকুক, সে প্রত্যাশাই হয়ত করবেন তামিম-সাকিব-মুশফিকরা।

ছবি: সাকিব উল ইসলাম