চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

ইন্দরের ‘সুইসাইড ভিডিও’ ভাইরাল, সংবাদ সম্মেলন ডাকলেন স্ত্রী

হৃদরোগ নাকি আত্মহত্যা?

গেল বছরের ২৮ জুলাই অকালে মারা যান বলিউডের জনপ্রিয় অভিনেতা ইন্দর কুমার। সেসময় তার মৃত্যুর কারণ হিসেবে বলা হয়, নিজ বাংলোয় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন তিনি।

ইন্দর কুমারের মৃত্যুর প্রায় এক বছর পর হঠাৎ করে এবার প্রকাশ পেল একটি ‘সুইসাইড’ ভিডিও! যা এখন মানুষের হাতে হাতে! ভাইরাল হতে সময় নেইনি একটুও। আর কয়েক মিনিটের এই ভিডিও ক্লিপটিই বদলে দিচ্ছে অকাল প্রয়াত এই অভিনেতার মৃত্যু বিষয়ক সব হিসেব নিকেষ! ভারতীয় মিডিয়াতেই প্রশ্ন উঠছে, ইন্দর কুমার কি হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছিলেন, নাকি আত্মহত্যা করেছিলেন!

গত রবিবার সন্ধ্যায় হঠাৎ ইন্দর কুমারের ‘সুইসাইড ভিডিও’টি ইউটিউব থেকে সোশাল মিডিয়ায় ছড়িয়ে গেলে এমনটাই প্রশ্ন উঠে জনমনে। যার চাপ সইতে হচ্ছে অভিনেতার পরিবারকেও। তাই সোমবার সংবাদ সম্মেলন ডাকলেন ইন্দরের স্ত্রী পল্লবী সারাফ। কথা বললেন স্বামীর ফাঁস হওয়া ‘সুইসাইড ভিডিও’ নিয়ে।

‘সুইসাইড ভিডিও’তে ইন্দরকে দেখা যায় মাতাল অবস্থায়। অনর্গল কথা বলে যাচ্ছিলেন নিজের জীবন নিয়ে, ক্যারিয়ার নিয়ে। অভিনয় করতে এসে ফুর্তির পথ বেছে নেয়ায় অনুতপ্তও হতে দেখা যায় ভিডিওতে। আবার কখনো নিজের পরিবারের প্রতিও মমতা দেখান ‘ওয়ান্টেড’ খ্যাত এই অভিনেতা। এমন অভিশপ্ত জীবন চান না একথাও স্পষ্ট ভাবে ভিডিওতে বলতে দেখা যায় ইন্দরকে।

অনেকে ধারনা করছেন, সুইসাইডের আগে ভিডিওটি ধারন করেছিলেন ইন্দর নিজেই। কিন্তু এমন অভিযোগ অস্বীকার করেছেন তার স্ত্রী পল্লবী। সোমবার সংবাদ সম্মেলন করে তিনি ফাঁস হওয়া স্বামীর ‘সুইসাইড ভিডিও’ নিয়ে বলেন ভিন্ন কথা।

স্ত্রীর দাবী, এটি অভিনেতার মৃত্যুর আগে করা একটি সিনেমার অংশ বিশেষ। যা অভিনেতার মৃত্যুর পর ফাঁস হয়েছে। এবং এই ভিডিও ক্লিপটি এখন মানুষের মাঝে বিভ্রান্তি ছড়াচ্ছে।

কোন ছবির অংশ বিশেষ? এমন প্রশ্নে স্ত্রী বলেন: এটা রিয়েল ভিডিও নয়। এই ক্লিপটি ‘পতি পদি হ্যায় ইয়ার’ নামের একটি ছবির ক্লিপ। যা আমার স্বামী গত দেড় বছর আগে শুটিং করেছিলেন। সিনেমার ক্লিপকে ইন্দরের বাস্তব জীবনের সঙ্গে মিলিয়ে বিভ্রান্তি তৈরি করছে মানুষ।

পল্লবী জানিয়েছেন, ইন্দর অভিনীত এই ছবিটি এখনো মুক্তি পায়নি। এই বছরেই ছবিটি মুক্তি পাওয়ার কথা। হয়তো পাব্লিক স্টান্টের জন্যই প্রচারণা পাওয়ার কৌশল হিসেবে ‘সুইসাইড ভিডিও’ নামে ক্লিপটি ভাইরাল করা হচ্ছে। এমনটাই মনে করছেন অনেকে। তবে অভিনেতার স্ত্রী বলছেন, ছবিটির টিমের সঙ্গে যোগাযোগ করা হলে তারা এমনটি করেননি বলেও জানিয়েছেন। কে বা কারা এমন দৃশ্য ফাঁস করেছে জানেন না কেউ।

স্বামীর মৃত্যু হৃদরোগেই হয়েছে জানিয়ে পল্লবী আত্মবিশ্বাসের সুরে বলেন: ইন্দর আত্মহত্যা করেনি। তিনি হৃদরোগে মৃত্যু বরণ করেছেন, এ বিষয়টি তার ডেথ সার্টিফিকেটেই পরিস্কারভাবে উল্লেখ আছে।

ইন্দর কুমার অন্তত ২০টি সিনেমায় অভিনয় করেছেন। ১৯৯৬ সালে মওসুম ছবির মধ্যে দিয়ে অভিনয় জীবন শুরু করেন তিনি। উল্লেখযোগ্য ছবি গুলোর মধ্যে সালমান খানের সঙ্গে ওয়ান্টেড, তুমকো না বলপায়েঙ্গের মতো ছবিতেও দেখা গেছে তাকে। -ডেকান ক্রনিকল
ভাইরাল ‘সুইসাইড ভিডিও’টি: