চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

আর্জেন্টিনার বিশ্বকাপ জার্সিতে ‘কালো জাদু’

নীল জার্সি বাদ দিয়ে বিশ্বকাপের অ্যাওয়ে ম্যাচের জন্য কালো জার্সি বানিয়েছে আর্জেন্টিনা। গত বিশ্বকাপ, এমনকি ফাইনালেও নীল জার্সি গায়ে খেলেছিলেন মেসি-ডি’মারিয়ারা।

অনেকেই বলে থাকেন নীল রংয়ের জার্সিটি আর্জেন্টিনার জন্য ‘অশুভ’। নতুন জার্সি সামনে আসার পর সেই আলোচনায় হাওয়া দিচ্ছে নতুন প্রশ্ন- বিশ্বকাপ জিততে মরিয়া আর্জেন্টিনা কী এবার ‘কালো জাদুর’ আশ্রয়ে?

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

মেসির দেশের মানুষ কিন্তু তেমনটিই ভাবছে। নতুন জার্সি পরা মেসির ছবির নিচে কয়েকজনকে ‘ব্ল্যাক ম্যাজিক’ শব্দ উল্লেখ করে মন্তব্য করতে দেখা গেছে। তাদের আশা এই ম্যাজিকেই ভালো কিছু হবে।

আর্জেন্টিনার খেলোয়াড়দের অবশ্য ওই জার্সিতে মন দেয়ার ফুসরত নেই। কারণ ইতালির বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলতে তারা এখন ইংল্যান্ডে। শুক্রবার ম্যানচেস্টার সিটির মাঠ ইতিহাদে ইতালির বিপক্ষে মাঠে নামবে তারা।

জার্মানির অ্যাওয়ে জার্সি

শুধু আর্জেন্টিনা নয়, মঙ্গলবার নিজেদের সঙ্গে চুক্তিবদ্ধ সব দেশের অ্যাওয়ে জার্সি উন্মোচন করেছে ক্রীড়া সামগ্রী প্রস্তুতকারী প্রতিষ্ঠান অ্যাডিডাস। শুধু মেসি নয়, এদিন নতুন জার্সি গায়ে পোজ দিতে দেখা গেছে জার্মানির মেসুত ওজিল ও টমাস মুলারকে। বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানির অ্যাওয়ে জার্সি সবুজ। যা ১৯৯০ বিশ্বকাপ সেমিফাইনালের জার্সির আদলে তৈরি।

মেসি-মুলাররা অ্যাডিডাসের জার্সিতে খেললেও নাইকির জার্সিতে খেলবে ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল। মঙ্গলবার উন্মোচন করা হয়েছে সেই জার্সিও।

পর্তুগালের জার্সিতে রোনালদো

একই দিনে জার্সি উন্মোচিত হয়েছে স্পেন, বেলজিয়াম, কলম্বিয়া, সুইডেন ও জাপানের। আশির দশকের শেষ দিকের আদলে স্পেনের অ্যাওয়ে জার্সি সাদা-নীল।