চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

আবরার হত্যা মামলা ডিবিতে হস্তান্তর, ১০ দিনের রিমান্ড আবেদন

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা মামলা ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

হত্যার ঘটনায় গ্রেপ্তার ১০ আসামীকে মঙ্গলবার দুপুরে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গণে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেছে গোয়েন্দা পুলিশ।

ঢাকা মহানগর পুলিশের গণমাধ্যম শাখার উপ- কমিশনার (ডিসি) মো. মাসুদুর রহমান বিষয়টি চ্যানেল আই অনলাইনকে নিশ্চিত করেছেন।

তাদের ঢাকার মহানগর হাকিম সাদবির ইয়াসিন আহসান চৌধুরীর আদালতে তুলে আসামিদের প্রত্যেকের ১০ দিন করে রিমান্ড চাওয়া হয় বলে জানিয়েছে আদালত সূত্র। বেলা ৩ টার দিকে রিমান্ড শুনানি হওয়ার কথা রয়েছে।

গ্রেপ্তার হওয়া আসামিরা হলেন: মো. অনিক সরকার, ইফতি মোশাররফ সকাল, মো. মেহেদী হাসান রবিন, মো. মেফতাহুল ইসলাম জিওন, মুনতাসির আলম জেমি, খন্দকার তাবাখারুল ইসলাম তানভির, মো. মুজাহিদুর রহমান মুজাহিদ, মেহেদী হাসান রাসেল, মুহতাসিম ফুয়াদ ও ইসতিয়াক আহম্মেদ মুন্না।

সোমবার সন্ধ্যায় আবরারের বাবা ব্র্যাকের অবসরপ্রাপ্ত কর্মী বরকতুল্লাহ রাজধানীর চকবাজার থানায় ১৯ জনকে আসামি করে একটি মামলা করেন।

মামলার বাকি ৯ জন আসামিকে গ্রেফতারের প্রক্রিয়া চলছে বলে জানিয়েছে পুলিশ।

আবরার ফাহাদকে রোববার সন্ধ্যার পরে রুম থেকে ডেকে নিয়ে যাওয়া হয় বলে জানান তার সহপাঠীরা। এরপরে শেরেবাংলা হলের দ্বিতীয়তলা থেকে ওই শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করে পুলিশ। আবরার ওই হলের আবাসিক শিক্ষার্থী ছিলেন, ১০১১ নম্বর রুমে থাকতেন।

এ হত্যাকাণ্ডের ঘটনায় আবরারের বাবা মো. বরকত উল্লাহ’র চকবাজার থানায় লিখিত অভিযোগ করলে পরে সেটা একটি হত্যা মামলা হিসেবে গ্রহন করা হয়।