চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

আদালতে নারায়ণগঞ্জে সাত খুন মামলার ২২ আসামী

নারায়ণগঞ্জের আলোচিত ৭ খুন মামলার অভিযোগপত্রভুক্ত র‌্যাবের সাবেক তিন কর্মকর্তাসহ ২২ জনকে আদালতে হাজিরা শেষে কারাগারে পাঠানো হয়েছে। বুধবার সকালে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট চাঁদনী রূপমের আদালতে তাদের হাজির করা হয়। 

একই সঙ্গে পলাতক র‌্যাবের ৮ সদস্যসহ ১৩ জনের মালামাল ক্রোকের নির্দেশনার বিষয়ে সংশ্লিষ্ট থানা পুলিশকে আগামী ৬ সেপ্টেম্বরে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন আদালত।

এর আগে গত ৮ জুলাই ৭ খুন মামলায় বাদীর নারাজী আবেদন না মঞ্জুর করে তদন্তকারী কর্মকর্তার দাখিল করা অভিযোগপত্র আদালত গ্রহণ করেন এবং পলাতকদের গ্রেফতারে মালামাল ক্রোকের নির্দেশ দেন।

নিহত কাউন্সিলর নজরুল ইসলামের স্ত্রী সেলিনা ইসলাম বিউটি আদালত প্রাঙ্গণে সাংবাদিকদের জানান, আত্মীয়স্বজনরা যেন বিউটির পাশে দাঁড়াতে না পারেন, সেজন্য তাদের নামে মিথ্যা মামলা দেয়া হয়েছে। অভিযোগপত্র (চার্জশীট) থেকে অব্যাহতি পাওয়া আসামীরা তাদের বিভিন্ন ধরনের হুমকি দিচ্ছে। বিউটি এবং তার পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছেন।

আসামী নূর হোসেনকে ভারত থেকে অবিলম্বে দেশে ফেরত আনার পাশাপাশি বাদী ও তার পরিবারের সুরক্ষার ব্যবস্থা করার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বাদীপক্ষের আইনজীবী ও জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন।

গতবছরের ২৭ এপ্রিল ঢাকা-নারায়ণগঞ্জ লিংকরোডের ফতুল্লার শিবু মার্কেট এলাকা থেকে কাউন্সিলর নজরুল ইসলামসহ ৭ জনকে অপহরণ করা হয়। ওই ঘটনার তিন দিন পর তাদের লাশ উদ্ধার করা হয় শীতলক্ষ্যা নদী থেকে।

নিহত নজরুল ইসলামের স্ত্রী সেলিনা ইসলাম বিউটি বাদী হয়ে একটি ও আইনজীবী চন্দন সরকারের জামাতা বিজয় কুমার পাল বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় আরেকটি মামলা দায়ের করেন।

গত ৯ এপ্রিল প্রায় এক বছর তদন্ত শেষে মামলার তদন্ত কর্মকর্তা মামুনুর রশিদ মন্ডল নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে ৭ খুনের ঘটনায় নূর হোসেন, র‌্যাবের সাবেক তিন কর্মকর্তা লে. কর্নেল (অব্যাহতিপ্রাপ্ত) তারেক সাঈদ মোহাম্মদ, মেজর (অব্যাহতিপ্রাপ্ত) আরিফ হোসেন ও লে. কমান্ডার (অব্যাহতিপ্রাপ্ত) এম এম রানাসহ ৩৫ জনকে অভিযুক্ত আদালতে অভিযোগপত্র দাখিল করেন।