চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

আইসিসির বর্ষসেরা টি-টুয়েন্টি দলে রুমানা

বাংলাদেশ থেকে রুমানাই প্রথম

ওয়ানডে দলে জায়গা হয়নি। তবে আইসিসির বর্ষসেরা টি-টুয়েন্টি দলে ঠিকই জায়গা করে নিয়েছেন বাংলাদেশ নারী ক্রিকেট দলের অলরাউন্ডার রুমানা আহমেদ। টিম টাইগ্রেসদের প্রথম কোনো নারী ক্রিকেটার হিসেবে আইসিসির বর্ষসেরা দলে জায়গা করে নেয়ার কীর্তি গড়লেন লাল-সবুজের ওয়ানডে দলের অধিনায়ক।

সোমবার মেয়েদের বর্ষসেরা ওয়ানডে ও টি-টুয়েন্টি দল ঘোষণা করেছে আইসিসি। টি-টুয়েন্টি দলে জায়গা পেয়েছেন ৫টি দেশের ক্রিকেটাররা। দলে সর্বোচ্চ চারজন আছেন অস্ট্রেলিয়া থেকে। ভারতের তিনজন ঠাই পেয়েছেন। নিউজিল্যান্ডের আছেন দুজন। ইংল্যান্ড ও বাংলাদেশ থেকে আছেন একজন করে।

টি-টুয়েন্টি দলে রুমানার জায়গা করে নেয়া অবশ্য অবধারিতই ছিল। ২০১৮ সালের বর্ষপঞ্জিতে মেয়েদের আন্তর্জাতিক টি-টুয়েন্টি ক্রিকেটে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি তিনি। লেগস্পিনে ২৪ ম্যাচে ৩০ উইকেট নিয়েছেন। বিশ্বকাপে চার ম্যাচে নিয়েছেন ৪ উইকেট। প্রথমবারের মতো বাংলাদেশের এশিয়া কাপ জয়ে ছিল তার বড় অবদান। টুর্নামেন্টে ৬ ম্যাচে ১০ উইকেট নেন রুমানা।

আইসিসির বর্ষসেরা নারী টি-টুয়েন্টি দল

বর্ষসেরা টি-টুয়েন্টি দলের অধিনায়ক করা হয়েছে ভারতের হারমানপ্রিত কাউরকে। উইকেটরক্ষক করা হয়েছে অস্ট্রেলিয়ার অ্যালিসা হিলিকে।

আইসিসির বর্ষসেরা নারী টি-টুয়েন্টি দল
অ্যালিসা হিলি, এলিসে পেরি, অ্যাশলে গার্ডনার, মেগান স্কুট (অস্ট্রেলিয়া), সুজি ব্যাটস, লেই কেস্পেরেক (নিউজিল্যান্ড), স্মৃতি মান্ধানা, হারমানপ্রিত কাউর, পুনম যাদব (ভারত), রুমানা আহমেদ ( বাংলাদেশ), নাটালি শেইবার (ইংল্যান্ড)।