চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

অ্যাপল পার্কে স্টিভ জবস থিয়েটার

টেক জায়ান্ট অ্যাপলের প্রতিষ্ঠাতা স্টিভ জবসের জন্মদিনে তার উদ্দেশে থাকছে একটি বিশেষ উপহার সংস্থার পক্ষ থেকে। নতুন সদর দপ্তরটিতে থাকবে ১০০০ আসনের একটি থিয়েটার, যার নামকরণ করা হয়েছে জবসের নামেই- স্টিভ জবস থিয়েটার।

অ্যাপল ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তিতে অ্যাপেলের পক্ষ থেকে জানানো হয়েছে, ক্যালিফর্নিয়ার কাপারটিনোয় সংস্থার বর্তমান অফিস থেকে ১২ হাজার কর্মীকে অ্যাপেল পার্কের নতুন দপ্তরে স্থানান্তরিত করার কাজ শুরু হবে এপ্রিল থেকেই। সব কাজ শেষ করতে সময় লাগবে অন্তত ৬ মাস।

অ্যাপলের প্রধান নির্বাহী কর্মকর্তা কুক বলেন, আপেলের জন্য স্টিভ এর দৃষ্টি পর্যন্ত আমাদের সঙ্গে তার সময় অতিক্রম প্রসারিত ও অ্যাপল পার্ক নতুন প্রজন্মের জন্য  উদ্ভাবন । এ ডিজাইন করা হয় এমনভাবে করা “ওয়ার্কস্পেস এবং উদ্যান” একই সাথে আমাদের দলকে অনুপ্রাণিত করা এবং সেইসাথে পরিবেশ উপকৃত হবে । আমরা বিশ্বের সবচেয়ে শক্তি-সাশ্রয়ী ভবন  করেছি এবং ক্যাম্পাস নবায়নযোগ্য জ্বালানি সম্পূর্ণভাবে চালানো হবে।

১৭৫ একর জমির উপর তৈরি এই ক্যাম্পাসে প্রধান বিল্ডিংটি তৈরি হয়েছে ২.৮ মিলিয়ন স্কয়ার ফুট জায়গা জুড়ে। যেখানে জনসাধারণের জন্য খোলা থাকবে একটি অ্যাপল দোকান এবং একটি কফি হাউজ এছাড়াও একটি ফলের বাগান, একটি তৃণভূমি, এবং একটি পুকুর।