চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অনেক সমীকরণের ম্যাচে আত্মবিশ্বাসী বাংলাদেশ

কার্ডিফ থেকে: চ্যাম্পিয়ন্স ট্রফিতে ‘এ’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে শুক্রবার নিউজিল্যান্ডের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। সেমির স্বপ্ন বাঁচিয়ে রাখতে এই ম্যাচটি জিততেই হবে টাইগারদের। পাশাপাশি শনিবার অন্য ম্যাচে ইংল্যান্ডের কাছে অস্ট্রেলিয়াকে হারতে হবে। এমন ম্যাচে মাঠে নামার আগে আত্মবিশ্বাসী থাকার কথা জানিয়েছেন অধিনায়ক মাশরাফি।

কিন্তু জটিল সমীকরণের এই ম্যাচে পরিস্থিতি জটিল করে দিয়েছে কার্ডিফে দুদিন ধরে চলা ভারি বৃষ্টি। মাঠ খেলার উপযোগী রাখতে হিমশিম খেয়ে যাচ্ছেন মাঠকর্মীরা। কিউইদের সঙ্গে বেশী সাফল্য পেলেও গত ছয় মাসে পাঁচ ওয়ানডের একটি জিতেছে টাইগাররা। তবু ইতিবাচক মানসিকতা নিয়ে সর্বস্ব দিয়ে লড়ার অঙ্গীকার কাপ্তানের।

২০০৫ সালে এই মাঠেই বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে হারানোর স্মৃতি আছে লাল-সবুজদের। সেই ম্যাচে বাংলাদেশ দলের হয়ে খেলা মাশরাফির কাঁধে টাইগারদের নেতৃত্ব। তিনি ২০০৫’র স্মরণীয় জয়ের স্মৃতিতে অনুপ্রাণিত করতে চান দলকে।

দুপুরে মাশরাফি ও তার দল মাঠে অনুশীলনের সুযোগ পেলেও সকালে বৃষ্টির তোড়ে ইনডোরে অনুশীলন সেরেছে নিউজিল্যান্ড। বড় আসরের বড় দল কিউইদের লক্ষ্য বাংলাদেশকে হারিয়ে ‘এ’ গ্রুপ থেকে সেমির টিকিট নিশ্চিত করা।

একযুগ পর কার্ডিফে স্বদেশের ক্রিকেট দল। প্রবাসী বাঙালিদের চাওয়া দারুণ একটি ম্যাচ, লাল-সবুজের দুর্দান্ত এক জয়।