চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

৬ দিনের যুক্তরাষ্ট্র সফরে বিমানবাহিনী প্রধান

ছয়দিনের এক সরকারি সফরে যুক্তরাষ্ট্রের উদ্দেশে গতকাল ঢাকা ছেড়েছেন বিমানবাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত।

সরকারি সফরে বিমানবাহিনী প্রধানের সঙ্গে তার স্ত্রী ও দুইজন সফরসঙ্গী রয়েছেন।

আজ রোববার বিকালে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক নূর ইসলামের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, যুক্তরাষ্ট্রে সফরকালে বাংলাদেশ বিমানবাহিনী প্রধান জাতিসংঘ সদর দপ্তর, নিউইয়র্কে নিয়োজিত উচ্চপদস্থ কর্মকর্তাদের সাথে বাংলাদেশ বিমান বাহিনীর জাতিসংঘ শান্তিরক্ষা মিশন সম্পর্কিত বিভিন্ন বিষয়ে দ্বিপক্ষীয় বৈঠকে অংশগ্রহণ করবেন।

বিজ্ঞাপন

এছাড়াও, তিনি যুক্তরাষ্ট্র বিমানবাহিনী প্রধান জেনারেল চার্লস কিউ ব্রাউন, জুনিয়র  এবং ডিফেন্স সিকিউরিটি কো-অপারেশন এজেন্সি (ডিএসসিএ) এর পরিচালক মিসেস হেইডি গ্রান্টের সাথে সৌজন্য সাক্ষাৎ ও দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে মত বিনিময় করবেন।

যুক্তরাষ্ট্রে অবস্থানকালে বাংলাদেশ বিমানবাহিনী প্রধান এভিয়েশন কোম্পানি লকহিড মার্টিন এবং বোয়িং সহ যুক্তরাষ্ট্রের বিভিন্ন সামরিক ও অসামরিক স্থাপনা পরিদর্শন করবেন।

বোয়িং কোম্পানি পরিদর্শন কালে এভিয়েশন এবং সামরিক সরঞ্জামাদি এর উপর উপস্থাপিত আলোচনা অনুষ্ঠানে অংশগ্রহণের পাশাপাশি বাংলাদেশ বিমানবাহিনী প্রধান সেখানে বাংলাদেশ সম্পর্কে সংক্ষিপ্ত বক্তব্য উপস্থাপন করবেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বিমানবাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে জাতিসংঘ সদর দপ্তরে নিয়োজিত উচ্চপদস্থ কর্মকর্তাদের সাথে বাংলাদেশ বিমানবাহিনীর জাতিসংঘ শান্তিরক্ষা মিশন সম্পর্কিত বিভিন্ন বিষয়ে আলোচনা হবে যা ভবিষ্যত কর্মপন্থা নির্ধারণ ও দেশের জন্য সুযোগ বৃদ্ধি করতে সহায়ক হবে বলে আশা করা যায়।

সর্বোপরি, এই সফরের মাধ্যমে দুটি বন্ধুপ্রতিম রাষ্ট্রের বিমান বাহিনীর মধ্যে বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্ক আরও সুদৃঢ় হবে।

বিজ্ঞাপন